ক্লাব ইনসাইড

অডিও ফাঁসের জেরে ইবি ভিসির কার্যালয়ে তালা


প্রকাশ: 19/02/2023


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কণ্ঠ সদৃশ নিয়োগ সংক্রান্ত একাধিক ফোনালাপ ফাঁস হয়েছে। ‘ফারাহ জেবিন’ নামে একটি ফেসবুক আইডি থেকে বৃহস্পতিবার (১৬ই ফেব্রুয়ারি) পরপর তিনটি ফোনালাপের অডিও পোস্ট করা হয়। পোস্টের ক্যাপশনে লেখা হয়, ‘‘এভাবেই নিয়োগ বোর্ডের আগে টাকার বিনিময়ে প্রশ্ন ফাঁস করেন ড. শেখ আবদুস সালাম’’। 

এই ঘটনার প্রতিবাদে ভিসির অপসারণের দাবিতে ভিসির কার্যালয়ে তালা দিয়ে আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী চাকরিজীবী পরিষদ। শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় এ কর্মসূচি পালন করেন তারা। পরিষদের সভাপতি টিটু মিজান ও সাধারণ সম্পাদক রাসেল জোদ্দারসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আন্দোলনে তারা ভিসির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। পরে দুপুর সাড়ে ১২টায় ভিসির কার্যালয়ের তালা খুলে দেয়া হয়।

সংগঠনটির সভাপতি ও সাবেক ছাত্রলীগনেতা মিজানুর রহমান টিটু বলেন, ইবি ভিসি দুর্নীতি করে নিয়োগ দিচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এই দুর্নীতিবাজ ভিসিকে আমরা এই বিশ্ববিদ্যালয়ে দেখতে চাই না। তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের সম্পর্কে খারাপ মন্তব্য করেছেন। আমরা এই ভিসিকে অপসারণ করে বিশ্ববিদ্যালয়কে কলঙ্ক মুক্ত করতে চাই। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের লাগাতার আন্দোলন চলতে থাকবে। তবে তালা মারার বিষয়ে জানতে চাইলে টিটু মিজান বলেন, কারা তালা মেরেছে আমি কিছু জানিনা। আমরা গিয়ে দেখি সেখানে তালা ঝুলানো।

নাম প্রকাশে অনিচ্ছুক ভিসি অফিসের এক কর্মচারী বলেন, আমরা ভিতরে তিন চারজন ছিলাম। তারা আমাদের হুমকি, ধামকি দিয়ে বের করে গেইটে তালা মেরে দেন।

ভিসির পিএস আইয়ুব আলী বলেন, আমি অফিস ছিলাম না। কারা করেছে এ বিষয়ে কিছু জানিনা।

প্রক্টর ড.শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমি বিষয়টি  শুনেছি। ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্ত নিয়ে ব্যস্ত আছি। এ বিষয়ে কোন মন্তব্য করতে চাই না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭