ইনসাইড গ্রাউন্ড

নেইমারকে বেচে দিতে প্রস্তুত পিএসজি


প্রকাশ: 19/02/2023


Thumbnail

পিএসজির সাথে নেইমারের ২০২৫ সাল পর্যন্ত চুক্তি থাকলেও বর্তমানে নেইমারকে বেচে দিতে উঠেপড়ে লেগেছে পিএসজি। নেইমারকে দলে ভেড়াতে প্রস্তুত ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় কয়েকটি ক্লাবও। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলে ভেড়ানোর দৌড়ে এখন পর্যন্ত সবচেয়ে বেশি এগিয়ে আছে ইংলিশ ক্লাব চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড নিউক্যাসল। ফরাসি গণমাধ্যমগুলোতে প্রকাশ করা হয়েছে নেইমারের প্রাইস ট্যাগও। যা বাংলাদেশি মুদ্রায় ৬৭৪ কোটির টাকার কিছু বেশি।

স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে ২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরো খরচ করে পিএসজিতে নিয়েছিলো ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে। সে হিসেবে ৬৭৪ কোটি টাকা কিছুই না। এরমধ্যে পিএসজি জানিয়েছে ২২২ মিলিয়ন ইউরোর ৬০ শতাংশ দিলেই ছেড়ে দেওয়া হবে নেইমারকে। চুক্তি অনুযায়ী নেইমার ২০২৫ পর্যন্ত পিএসজির খেলোয়াড় তাই ক্লাবটি চাইলে নেইমারকে ধারেও ছেড়ে দিতে পারে অন্য ক্লাবের কাছে। মধ্যে কথা নেইমারকে ছেড়ে দিতে শতভাগ প্রস্তুত ফরাসি জায়ান্ট ক্লাবটি।

ক্লাব ফুটবলে খুব একটা ভালো সময় যাচ্ছে না পিএসজির। এর মধ্যে প্রকাশ্যে এসেছে কিলিয়ান এমবাপ্পের সাথে নেইমারের সম্পর্কের দ্বন্দ্ব। কাতার বিশ্বকাপের আগ থেকেই উঠেছে এমন গুঞ্জন। বিশ্বকাপের পর গুঞ্জন আরও জোরালো হয়। বায়ার্ন মিউনিখের আগে মোনাকোর বিপক্ষে ম্যাচে ছিলো না দলের বড় দুই তারকা এমবাপ্পেও লিওনেল মেসি। ম্যাচের দায়িত্ব এসে বর্তায় ব্রাজিলিয়ান তারকার উপরে। কিন্তু সে ম্যাচের পুরোটা সময় জুড়ে নেইমার ছিলেন নিষ্প্রভ।

মোনাকোর বিপক্ষে ম্যাচ শেষে পিএসজির স্পোর্টিং ডিরেক্টরের সাথে কথা কাটাকাটি হয় নেইমারের। যেটি ভালোভাবে নেয়নি পিএসজির মালিক পক্ষ। এরপর থেকে নেইমারকে বেচে দিতে আরও বেশি দৌড়ঝাঁপ শুরু করে ক্লাবটি।

ফরাসি সংবাদ মাধ্যম দৈনিক এল ইকুয়েপে জানায় নেইমারকে বিক্রির বিষয়ে চেলসির মালিক বোহেলির সঙ্গে গোপন বৈঠক করেন পিএসজির মালিক খেলাইফি। তাদের গোপন বৈঠকের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা রকম তর্ক বিতর্ক।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা প্রকাশ করেছে, নেইমারকে বেচতে ইংলিশ প্রিমিয়ার লিগের আরও কয়েকটি ক্লাবের সঙ্গে কথা হয়েছে লিগ ওয়ানের শীর্ষ জায়ান্টদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭