কালার ইনসাইড

ভালো নেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী কোরিওগ্রাফার মাসুম বাবুল


প্রকাশ: 19/02/2023


Thumbnail

এক বছর তিন মাস ধরে মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী কোরিওগ্রাফার মাসুম বাবুল। মাঝে ভারতে গিয়ে কেমোথেরাপি নিয়ে কিছুদিন শারীরিক অবস্থার উন্নতি হলেও নতুন করে ফের মাথাচাড়া দিয়েছে ঘাতকব্যাধি ক্যানসার। তার শারীরিক অবস্থা এখন অবনতির দিকে।

খবরটি সহকর্মীদের মাঝে ছড়িয়ে পড়লে হাসপাতালে দেখতে গিয়েছিলেন চিত্রনায়ক জায়েদ খান, জয় চৌধুরী, চিত্রনায়িকা শিরিন শিলা, তানিন সুবাহ, রোমানা নীড় ও চিত্রনায়ক নাদিম। এরপর ছুটে যান পরিচালক সমিতির সাবেক মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সাবেক সভাপতি মিশা সওদাগর, শাহনূর, কেয়া, ফাইট ডিরেক্টর আরমানসহ অন্যরা।

উল্লেখ্য, পয়ত্রিশ বছরের ক্যারিয়ারের তিনবার (দোলা, কি যাদু করিলা, একটি সিনেমার গল্প) জাতীয় পুরস্কার অর্জন করেন মাসুম বাবুল। এছাড়াও বঙ্গবন্ধুর বায়োগ্রাফিতে একমাত্র বাংলাদেশি টেকনিশিয়ান হিসেবে কাজ করেছেন তিনি। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের পিতা।

শিশুশিল্পী হিসেবে অভিনয়ের আঙ্গিনায় পা রেখেছিলেন মাসুম বাবুল। ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তারকা নৃত্যপরিচালক হিসেবে ঈর্ষণীয় পর্যায়ে নিজেকে নিয়ে যান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭