কালার ইনসাইড

ইউনিসেফ ইন্ডিয়ার রাষ্ট্রদূত হলেন আয়ুষ্মান খুরানা


প্রকাশ: 19/02/2023


Thumbnail

ইউনিসেফ ইন্ডিয়ার রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ করা হয়েছে হালের সেনসেশন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানাকে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) এই হিন্দি চলচ্চিত্র তারকাকে ভারতের জাতীয় দূত হিসেবে মনোনীত করেছে ইউনিসেফ ইন্ডিয়া। ৩৮ বছর বয়সী এই অভিনেতা এর আগে শিশুদের বিরুদ্ধে সহিংসতা বন্ধ এবং বৃহত্তর শিশু অধিকার এজেন্ডার জন্য ইউনিসেফ ইন্ডিয়ার তারকা আইনজীবী হিসেবে কাজ করেছিলেন।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একজন জাতীয় দূত হিসেবে আয়ুষ্মান প্রতিটি শিশুর বেঁচে থাকার, উন্নয়নের এবং শিশুদের সুরক্ষার পাশাপাশি তাদের কণ্ঠ তুলে ধরতে এবং শিশু এজেন্সিগুলোকে তাদের উদ্বেগজনক সিদ্ধান্তে সহায়তা করতে ইউনিসেফের হয়ে কাজ করবেন।

ভারতের জাতীয় দূত হওয়া প্রসঙ্গে অভিনেতা জানান, তিনি রাষ্ট্রদূত হিসেবে ইউনিসেফ ইন্ডিয়ার শিশুদের অধিকারের জন্য নিজের প্রচেষ্টাকে আরো এগিয়ে নিয়ে যাবেন। শিশুদের ইন্টারনেট নিরাপত্তা, সাইবার বুলিং, মানসিক স্বাস্থ্য এবং লিঙ্গ সমতা নিয়েও আগামীতে কাজ করবেন, যা তিনি আগেও করেছেন। এই সম্মানে সম্মানিত হয়ে তিনি গর্বিত বোধ করছেন।

ইউনিসেফের ভারতীয় প্রতিনিধি সিনথিয়া ম্যাকক্যাফ্রে বলেছেন, একজন তারকা আইনজীবী হিসেবে খুরানার কাজ শিশুদের অধিকার রক্ষাকে প্রসারিত করতে এবং চালনা করতে সাহায্য করেছে। তিনি ভারতের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকাদের একজন। আমরা রোমাঞ্চিত যে তিনি নিজের শক্তিশালী কণ্ঠস্বর ব্যবহার করে শিশুদের পাশে দাঁড়াচ্ছেন এবং ক্ষতিকারক সামাজিক রীতিনীতি এবং লিঙ্গবৈষম্যের বিরুদ্ধে লড়ছেন। আমরা তার সাথে আমাদের সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ শিশু অধিকার সংক্রান্ত বিষয়ে কাজ করার জন্য উন্মুখ। সহিংসতার অবসান, মানসিক সুস্থতা এবং লিঙ্গ সমতাসহ প্রতিটি শিশুর জন্য একটি উন্নত ভবিষ্যতের দিকে নজর রেখেই আমরা আমাদের কাজ এগিয়ে নেব।

আয়ুষ্মানকে সামনে দেখা যাবে ‘ড্রিম গার্ল ২’তে। এতে তার সাথে আরো অভিনয় করছেন অনন্যা পান্ডে, পরেশ রাওয়াল, বিজয় রাজ। সিনেমাটি ৭ জুলাই মুক্তি পাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭