ইনসাইড বাংলাদেশ

মেহেরপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদণ্ড


প্রকাশ: 20/02/2023


Thumbnail

মেহেরপুর মুজিবনগরের মোনাখালী গ্রামের এক প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলায় খোকন ওরফে প্রতিক (৩৫) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে মেহেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোঃ তৌহিদুল ইসলাম নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০/৯(১) ধারায় এই রায় প্রদান করেন।

দণ্ডিত খোকন মেহেরপুর মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামের মুকুল শেখ ওরয়ে মুকুল ডাকাতের ছেলে। তাকে মেহেরপুর কারাগারে প্রেরণ করা হয়েছে।
মামলার বিবরণে প্রকাশ, ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি মেহেরপুর মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করে খোকন ওরফে প্রতিক। এই ঘটনায় ওই শিশুর মা বেলি খাতুন বাদি হয়ে মুজিবনগর থানায় একটি মামলা করেন। যার নং- ০১/১৭ তারিখ ০৪-০২-২০১৭ ইং। মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই সুব্রত কুমার পাল মামলার তদন্ত শেষে খোকন ওরফে প্রতিককে দোষী সাব্যস্ত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চার্জশীট প্রদান করেন।

বিজ্ঞ বিচারক তদন্ত কর্মকর্তার দেয়া চার্জশীট, ১৬ জন সাক্ষীর জবানবন্দী সেই সাথে বাদী বিবাদীর আইনজীবীদের যুক্তি তর্ক পর্যালোচনা করেন। আসামী খোকন ওরফে প্রতিকের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেন । সেই সাথে আসামীর স্থাবর অস্থাবর সম্পত্তি নিলামের মাধ্যমে বিক্রি করে ক্ষতিপূরণ বাবদ ধর্ষিতাকে পাঁচ লাখ টাকা ট্রাইব্যনালে জমা দেয়ার জন্য জেলা কালেকটরকে নির্দেশ দেন আদালত। মামলায় রাস্ট্রপক্ষের কৌশুলী ছিলেন পিপি একেএম আসাদুজ্জামান ও আসামী পক্ষের কৌশুলী ছিলেন অ্যাড. গোলাম মোস্তফা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭