ইনসাইড বাংলাদেশ

শেরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুষ্পস্তবক অর্পণ


প্রকাশ: 21/02/2023


Thumbnail

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শেরপুরে প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রথম প্রহরে শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়।

রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয়সংসদের হুইপ ও শেরপুর-১ (সদর) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক। এরপর একে একে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো: কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানু, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এছাড়া পর্যায়ক্রমে চেম্বার অব কমার্স, জেলা আইনজীবী সমিতি, শেরপুর প্রেসক্লাব, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, যুবলীগ, জেলা মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা ছাত্রলীগ, যুব মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, কবিসংঘ বাংলাদেশ, রেড ক্রিসেন্ট, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, সামাজিক সংগঠন আজকের তারুন্যসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে। ভোরে প্রভাত ফেরীতে আসে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, সংগঠন ও শিশু-কিশোর, নারী পুরুষ শহরের চকবাজারস্থ শহীদ মিনার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এছাড়া ২১ ফেব্রুয়ারী দিনব্যাপী দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন, বাংলা হাতের লেখা প্রতিযোগিতা, আলোচনা সভা এবং ভাষা শহিদদের স্মরণে দোয়া মাহফিলসহ জেলা ও উপজেলায় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী আয়োজন করা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭