ইনসাইড গ্রাউন্ড

রবিনহোকে শাস্তি দিতে ব্রাজিলের কাছে অনুরোধ ইতালির


প্রকাশ: 22/02/2023


Thumbnail

২০১৭ সালে মিলানের একটি আদালত রবিনহো সহ পাঁচজন ব্রাজিলিয়ানকে একটি ডিস্কোথেকে অ্যালকোহল পান করার পর এক মহিলাকে গণধর্ষণ করার জন্য দোষী সাব্যস্ত করেছিল। ধর্ষণের অভিযোগ প্রামণিত হওয়ার পর রবিনহোকে বছরের কারাদণ্ড দিয়েছে মিলান সুপ্রিম কোর্ট। রবিনহোকে দেওয়া কারাদণ্ড প্রয়োগ করার জন্য ব্রাজিল সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে ইতালি। ইউরোপিয়ান সংবাদ মাধ্যমে ইএসিপিএন জানিয়েছে ইতিমধ্যে অনুরোধটি ব্রাজিলের আইন বিচার মন্ত্রনালয়ের কাছে পাঠিয়েছে ইতালির বিচার বিভাগ।

সাবেক রিয়াল মাদ্রিদ এসি মিলান তারকা রবিনহোর ধর্ষণের শাস্তির অনুরোধ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করলেও সুনির্দিষ্ট কোন খেলোয়াড়ের নাম উল্লেখ করেনি ব্রাজিল আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ। নিয়ে ব্রাজিলিয়ান গণমাধ্যম সাবেক এই তারকার আইনজীবীর সাথে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

ব্রাজিলিয়ান মন্ত্রনালয়ের পক্ষ থেকে আরও জানানো হয়, ইতালির অনুরোধ সম্বলিত চিঠিটি পর্যবেক্ষণ করা হচ্ছে। সম্পদ প্রত্যাবাসন এবং আন্তর্জাতিক আইনি সহযোগিতা বিভাগ কর্তৃক বিষয়টি বিস্তারিত দেখার পর রবিনহোর শাস্তি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে

ব্রাজিলিয়ান তারকা রবিনহো, যার পুরো নাম রবসন ডি সুজা। তিনি বর্তমানে  ব্রাজিলে বসবাস করছেন। যদিও ইতালির আদালত তাকে নয় বছরের শাস্তি দিয়েছেন এরপরেও ধর্ষণের অভিযোগটি বরাবরই অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান এই তারকা।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭