ইনসাইড পলিটিক্স

নাস্তিক্যবাদি গোষ্ঠী ঘোলাপানিতে মাছ শিকারে ব্যস্ত: ইসলামী আন্দোলন


প্রকাশ: 22/02/2023


Thumbnail

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, নাস্তিক মুরতাদ গোষ্ঠী নির্বাচনকে সামনে রেখে ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত। তিনি বলেন, অতি সম্প্রতি ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন ইসলামের অন্যতম ফরজ বিধান পর্দা বা হিজাব নিয়ে নতুনভাবে বিতর্ক সৃষ্টি করছেন। কুরআনের কোথাও হিজাবের কথা উল্লেখ নেই, একথা মেনন সাহেবকে কে বলেছেন? তিনি কী কুরআনের অর্থ বা তাফসীর বুঝেন? হাদীস শরীফের অর্থ বুঝেন? কুরআন-সুন্নাহ বুঝার কী বেসিক জ্ঞান তার আছে? না থাকলে ধর্মীয় অনুভুতিতে আঘাত করার স্পর্ধা তিনি কোথায় পেলেন? ইসলামের ফরজ বিধান হিজাব বা পর্দা নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য এবং চরম অবজ্ঞাপূর্ণ বক্তব্য দিয়ে এ ধরনের জ্ঞানপাপিরা ইসলামকে বার বার আঘাতের লক্ষ্যবস্তুতে পরিণত করে, মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করে থাকে। ধর্মীয় অনুভুতিতে আঘাত করার দায়ে অবিলম্বে তওবা না করলে তাকে এর খেসারত দিতে হবে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তর জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কুমিল্লা বিশ্ব রোডস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও কেন্দ্রীয় অন্যতম সস্য আলহাজ্ব সেলিম মাহমুদ।

 জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ ত্যৈয়বের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নূল হোসাইনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, কাজী মাওলানা শামসুল ইসলাম, মাওলানা এনামুল হক মজুমদার,আলহাজ্ব আলী হোসেন, মাওলানা মাসউদ আহমাদ ইক্বরা,  ছাত্রনেতা মাহদী হাসান প্রমুখ।

পরে মাওলানা মোহাম্মদ তৈয়্যবকে সভাপতি, মাওলানা নূর হুসাইনকে সেক্রেটারী, মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, মাওলানা কাজী শামসুল ইসলাম ও মাওলানা আবুল কালাম কাসেমীকে সহ-সভাপতি করে কুমিল্লা জেলা উত্তর কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তিনি তাদেরকে শপথবাক্য পাঠন করান। 

অন্যদিকে বধবার (২২ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে যুগ্ম মহাসচিব বলেন, সরকারের ভির ঘামটি মেরে থাকা নাস্তিক-মুরতাদরা সরকার এবং দেশের জনগণকে মুখোমুখি দাড় করাতেই পরিকল্পিতভাবে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠছে।

২০২৩-এর মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তকে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উস্কানী, তথ্য ও ইতিহাস বিকৃতি, বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্ব অনুপ্রবেশ, ট্রান্সজেন্ডার টার্ম, পৌত্তলিক ও ব্রাহ্মণ্যবাদী সংস্কৃতির আধিপত্য, প্লেজারিজম এবং ধর্ম ও জাতি সত্বাবিরোধী বিষয়বস্তু সংযোজন বাতিল, ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আগামী ২৪ ফেব্রুয়ারি শুক্রবার বাদ জুম্মা সারাদেশের থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ ২৪ ফেব্রুয়ারি সারাদেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্য দেশের সকল থানা ও উপজেলা নেতৃবেন্দর প্রতি আহ্বান জানিয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭