কালার ইনসাইড

যে কারণে 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে' ছবির রিমেক চান না কাজল


প্রকাশ: 23/02/2023


Thumbnail

ভারতীয় সিনেমায় 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গেকে' সর্বকালের অন্যতম আইকনিক সিনেমা হিসেবে বিবেচনা করা হয়। শাহরুখ খান-কাজল অভিনীত এই ছবিটি মুক্তির ২৭ বছর পরেও মুম্বাইয়ের 'মারাঠা মন্দির' সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে। ভ্যালেন্টাইনস ডে উৎসবের অংশ হিসাবে, শাহরুখ খানের সাম্প্রতিক ছবি 'পাঠান' এর সঙ্গে এই ছবিটিও প্রদর্শিত হয়।

আইকনিক সিনেমা হওয়ার কারণে এই সিনেমার প্রধান অভিনেত্রী কাজল চান না ছবিটির রিমেক হোক। গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে কাজল বলেছেন, 'ডিডিএলজি' এবং এমনকি 'কাভি খুশি কখনো গাম'-এর মতো সিনেমা রিমেক করা উচিত নয়।  কারণ হিসেবে তিনি বলেছেন, ওই ছবি দুটিতে যেরকম চমক দেখা দেখা গেছে তা একবারই তৈরি করা যেতে পারে। যদি কেউ এসব ছবি আবার তৈরি করে, সেই চমক হারিয়ে যাবে। কাজলের মতে, এই ধরনের ছবি রিমেক হলে দর্শকরা হতাশ হবে। তারা বারবার আগের তৈরি ছবিটির সঙ্গে নতুনটির তুলনা করবে। সেই চমক আর পাবে না।

'দ্য রোমান্টিকস'-দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ খান বলেছিলেন তিনি প্রথমে কালজয়ী সিনেমা 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে' করতে আগ্রহী ছিলেন না। কারণ তিনি রোমান্টিক হিরো হতে চাননি। তিনি চেয়েছিলেন অ্যাকশনধর্মী ছবিতে অভিনয় করতে। এজন্য তিনি দীর্ঘ সময় পর্যন্ত ছবিটির পরিচালক আদিত্য চোপড়াকে হ্যা বলেননি। পরে তিনি ছবিতে কাজলের সঙ্গে জুটি বাধেন। ছবিটি পরবর্তীতে ইতিহাস তৈরি করে।

কাজলকে শেষ দেখা গিয়েছিল 'সালাম ভেঙ্কি' ছবিতে। শিগগিরই তার অভিনীত 'দ্য গুড ওয়াইফ' সিরিজটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭