ইনসাইড বাংলাদেশ

বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শনে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার


প্রকাশ: 23/02/2023


Thumbnail

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী প্রণয় ভার্মা বেনাপোল-পেট্রাপোল বন্দর ও চেকপোস্ট এলাকা পরিদর্শন করেছেন। পদ্মাসেতুর সাথে বেনাপোল বন্দর কে যুক্ত করতে সড়ক পথে ঢাকা থেকে পদ্মাসেতু হয়ে বেনাপোল বন্দর পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয়  হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা। বেলা ১২ টার দিকে ভারতীয় হাইকমিশনার বেনাপোল তিনি বন্দরে এসে পৌঁছালে বন্দরের চেয়ারম্যান আলমগীর হোসেন ফুল দিয়ে শুভেচ্ছা জানান।  

এ সময়  উপ হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর, বন্দরের জয়েন্ট সেক্রেটারি সরোয়ার হোসেন, বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আব্দুল জলিল, বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার শাফায়াত হোসেন, ডেপুটি কমিশনার তানভীর আহমেদ, সহকারী পরিচালক মাহমুদুল হাসান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভুঁইয়া, ইমিগ্রেশন ওসি আহসান হাবিব, ভারত বাংলাদেশ চেম্বারের বেনাপোল সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান সহ অনেকেই উপস্থিত ছিলেন। ভারতীয় হাইকমিশনার বেনাপোল বন্দরের চলমান বিভিন্ন উন্নয়ন মূলক কাজ পরিদর্শন করেন এবং বন্দরের এলাকা ঘুরে ঘুরে দেখেন ও অপারেশনাল কার্যক্রম দেখেন।
 
সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে তিনি বলেন, ভারতের সাথে বিশেষ করে কলকাতার সাথে যোগাযোগ ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে পদ্মাসেতুর সাথে জরুরী ভিত্তিতে  রাস্তা প্রশস্ত হওয়া জরুরি। এ সময় সাংবাদিকরা পেট্রাপোল ইমিগ্রেশনে বিএসএফ এবং ইমিগ্রেশন পুলিশ দ্বারা যাত্রী হয়রানি নিয়ে অভিযোগ করলে তিনি দ্রুত সমস্যা সমাধান করবেন বলে আশ্বস্ত করেন। বেনাপোল বন্দরের রপ্তানি গেট ঘুরে বেনাপোল স্থলবন্দর পরিদর্শন শেষে তিনি ভারতে গেছেন। এ সময় হাইকমিশনারের বেনাপোল বন্দর পরিদর্শন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭