ইনসাইড গ্রাউন্ড

'মেসি মায়ামিতে চুক্তিবদ্ধ হলে সেটি হবে যুক্তরাষ্ট্রের জন্য বড় ঘটনা'


প্রকাশ: 23/02/2023


Thumbnail

কাতার বিশ্বকাপের পর থেকেই গুঞ্জন উঠেছিলো ফরাসি ক্লাব পিএসজির সাথে চুক্তি নবায়ন করতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। কারণ চলতি বছরের জুনে ফরাসি ক্লাবটির সাথে চুক্তির মেয়াদ শেষ হবে ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই তারকার। তবে এখন পর্যন্ত চুক্তির মেয়াদ নবায়নে সমঝোতায় আসতে পারছে না দুই পক্ষই।

গুঞ্জন উঠেছে ফের বার্সেলোনায় ফিরে যাচ্ছেন লিওনেল মেসি। তবে মেসির এজেন্ট হিসেবে কাজ করেন তার বাবা হোর্হে মেসি। তিনি বলছেন বার্সেলোনা থেকে মেসিকে পুনরায় দলের ভেড়ানোর বিষয়ে কোন প্রস্তাব পাননি তারা। এমনকি মেসির বিষয় কথা উঠলে সেটি এড়িয়ে গেছেন বার্সার বর্তমান কোচ জাভি হার্নান্দেজও।

তাহলে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ নবায়ন না হলে মেসির গন্তব্য কোথায় সেটি এখন বড় প্রশ্ন মেসি ভক্তদের কাছে। ফরাসি  ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন না করলে লিও’কে যুক্তরাষ্ট্রের মেজার লিগ ক্লাব ইটার মায়ামি অথবা সৌদি আরবের ক্লাব আল হিলালে দেখা যেতে পারে।

এমনকি ৭ বারের ব্যালন ডি’অর জয়ী তারকাকে দলে ভেড়াতে মুখিয়ে আছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। মেজর লিগ সকারের সবচেয়ে ধোনি এই ক্লাবের কোচ ফিল নেভিল মেসিকে দলে ভেড়ানো প্রসঙ্গে বলেন, ‘মেসি যদি মায়ামিতে আসে তাহলে সেটি হবে যুক্তরাষ্ট্রের ফুটবল ইতিহাসে সেরা চুক্তি। মেসির মেজর সকার লিগে খেলা হবে যুক্তরাষ্ট্রের জন্য বড় ঘটনা। আমেরিকার ফুটবল ইতিহাসের সেরা চুক্তি।‘

আর্জেন্টাইন কিংবদন্তিকে মায়ামিতে চুক্তিবদ্ধ করতে পারলে মায়ামির সবকিছু বদলে যাবে বলে মন্তব্য করেছেন ইংলিশ ক্লাবে এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেল ফিল নেভিল। সাবেক এই মিডফিল্ডার বলেন, মেসি আসলে ট্রেনিং গ্রাউন্ডের পরিবেশে পরিবর্তন হয়ে যাবে। ক্লাবের নিরাপত্তা বাড়বে। খেলোয়াড়দের মধ্যে একটা শৃঙ্খলা ফিরে আসবে। আমরা যে হোটেলে থাকি তার পরিবেশ বদলে যাবে।‘

মেসিকে ঘিরে অনেক আশার কথা শোনালেও ফিল নেভিল বিশ্বাস করেন মেসির সাথে চুক্তির বিষয়টি চ্যালেঞ্জিং হবে।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭