ইনসাইড পলিটিক্স

আগামীকাল ইসলামী আন্দোলনের থানায় থানায় বিক্ষোভ


প্রকাশ: 23/02/2023


Thumbnail

বিদ্যুৎ-গ্যাস ও দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতি এবং পাঠ্যপুস্তকে ধর্ম ও জাতিসত্ত্বা বিরোধী বিতর্কিত বিষয়বস্তু সংযোজনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আগামীকাল ২৪ ফেব্রুয়ারিশুক্রবার বাদ জুম্মা সারাদেশের থানায় থানায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে দেশের সকল থানা, উপজেলা ও পৌরসভা পৃথক পৃথকভাবে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই সকল জেলাশাখা তাদের আওতাধীন থানা শাখাগুলোর প্রস্তুতির কথা জানিয়ে কেন্দ্রে রিপোর্ট করেছে।

বৃহস্পতিবার( ২৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ তথ্য জানায় ইসলামী আন্দোলন বাংলাদেশ।   

বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ জানায়, আশা করা যায় শুক্রবার দেশের সকল থানা শাখা এ কর্মসূচি অত্যন্ত শান্তিপূর্ণভাবে পালন করবে। আগামীকাল অনুষ্ঠিতব্য সারাদেশে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্যে দেশের সকল থানা ও উপজেলা নেতৃবেন্দর প্রতি আহ্বান জানানো হয়েছে।  

বিবৃতিতে ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, সরকারের মধ্যে ঘামটি মেরে থাকা নাস্তিক-মুরতাদরা সরকার এবং দেশের জনগণকে মুখোমুখি দাড় করাতেই পরিকল্পিতভাবে ভিনদেশি এজেন্ডা বাস্তবায়নে মরিয়া হয়ে উঠছে। নির্বাচনকে সামনে রেখে একটি গোষ্ঠী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালাচ্ছে। 

অন্যদিকে কুমিল্লায় ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা মহানগর শাখা আয়োজিত শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনটির কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, ইসলাম ও মানবতার দুশমন সাম্রাজ্যবাদীর এদেশিয় দালালরা ইসলামকে বার বার আক্রমনের লক্ষ্যস্থলে পরিণত করেছে। তারা বার বার ইসলাম, আল্লাহ-রাসূল (সা.) হিজাব নিয়ে কটুক্তি করতে একটুও দ্বিধা করে না। নির্বাচন যত ঘনিয়ে আসছে সাম্রাজ্যবাদী শক্তিগুলো ইসলামের বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালাচ্ছে। সেই ধারাবাহিকতায় ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেনন ইসলামের অন্যতম ফরজ বিধান পর্দা বা হিজাব নিয়ে নতুনভাবে কটুক্তি করে মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত করেছে। বাংলায় একটি প্রবাদ আছে ‘আদার ব্যাপারী জাহাজের খবর নেওয়ার মত অবস্থা’। রাশেদ খান মেননরা ইসলামের কী বুঝেন? তারা যখন বলতে শুনি কুরআনের কোথাও হিজাবের কথা উল্লেখ নেই, তখন আর বুঝতে বাকি থাকে না, তাদেরকে কে মাঠে নামিয়েছে। তিনি হুশিয়ারী করে দিয়ে বলেন, ইসলাম, কুরআনের বিরুদ্ধে মুখ সামলে কথা না বললে, ইসলামপ্রিয় জনতা তাদেরকে রুখে দিবে।

কুমিল্লা বিশ্ব রোডস্থ একটি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় অন্যতম সস্য আলহাজ্ব সেলিম মাহমুদ। মহানগর সহ-সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরীর সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা এনামুল হক মজুমদারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মাওলানা মাহবুবুর রহমান আশরাফী, কাজী মাওলানা শামসুল ইসলাম, আলহাজ্ব আলী হোসেন, মাওলানা মাসউদ আহমাদ ইক্বরা প্রমুখ।

পরে মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরীকে সভাপতি, মাওলানা এনামুল হক মজুমদারকে সেক্রেটারী, জনাব আব্দুল কাদের, জনাব আব্দুল কাদের গণি, ও মুহাম্মদ আব্দুল মতিনকে সহ-সভাপতি করে কুমিল্লা মহানগর কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তিনি তাদেরকে শপথবাক্য পাঠন করান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭