ইনসাইড গ্রাউন্ড

এগিয়ে থেকেও হার, ইউরোপা লিগ থেকে বিদায় বার্সার


প্রকাশ: 24/02/2023


Thumbnail

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পর ইউরোপা লিগের নকআউট রাউন্ড থেকে বিদায় নিলো বার্সেলোনা। ওল্ড ট্রাফোর্ডে ইউরোপা লিগের নকআউট রাউন্ডের প্লে-অফের ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ২-১ গোলে হেরেছে স্প্যানিশ ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ৪-৩ অগ্রগামিতায় শেষ ষোল'র টিকিট পেলো ইউনাইটেড। আর চলতি মৌসুমে ইউরোপিয় প্রতিযোগিতার দুটি আসর থেকেই শূন্য হাতে ফিরতে হলো কাতালানদের।

ঘরের মাঠে তৃতীয় মিনিটে প্রথম ভালো সুযোগ পায় এরিক টেন হাগের দল। পোস্টের কাছ থেকে নেয়া ব্রুনো ফার্নান্দেজের শট পা দিয়ে ঠেকিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। পরের মিনিটে আক্রমণে যায় বার্সা। তবে রাফিনিয়ার শট লক্ষ্যে থাকেনি। আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে ম্যাচ। ১৮ মিনিটে আলেহান্দ্রো বাল্দেকে ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ফার্নান্দেজ ফাউল করায় পেনাল্টি পায় কাতালান ক্লাবটি। সেখান থেকে বল জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন ররার্ট লেভানডফস্কি। 

রক্ষণে ভীতি ছড়ানো প্রথমার্ধের শেষ দিকে বার্সেলোনা ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করে। ইউনাইটেড গোলরক্ষকের ভুলে সার্জি রবার্তো বল পেলেও সে শট ঠেকিয়ে নিজের পাপমোচন করেন ডি গিয়া। ফিরতি বল থেকে কেসির নেয়া শট দারুণ ক্ষিপ্রতায় প্রতিহত করেন কাসেমিরো। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে স্বাগতিকরা। দারুণ এক গোলে স্বাগতিক দর্শকদের স্বস্তি এনে দেন ব্রাজিলিয়ান ফুটবলার ফ্রেড। বিরতির পর টানা আক্রমণে বার্সাকে বিপর্যস্ত করে তোলে রেড ডেভিলসরা। তবে ৬৪ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলো কাতালানরা। তবে বাল্দের ক্রস থেকে জুল কুন্দের নেয়া হেড কর্নারের বিনিময়ে ঠেকান ডি গিয়া। উল্টো ৭৩ মিনিটে ম্যাচে প্রথমবার লিড নেয় ইউনাইটেড। আলেহান্দ্রো গারনাচো ও ফ্রেডের দুটি শট ব্লকড হওয়ার পর জোরালো শটে টের-স্টেগেনকে ফাঁকি দেন আরেক ব্রাজিলিয়ান আন্তোনি। ম্যাচের বাকি সময়ে আর কোন সমতা আনতে না পারলে হার নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭