ইনসাইড গ্রাউন্ড

শেষ আটে জুভেন্টাস, দি মারিয়ার হ্যাটট্রিক


প্রকাশ: 24/02/2023


Thumbnail

চলতি মৌসুমের শুরুটা ভাল না হলেও, মাঝপথে এসে ভালই ছন্দ খুঁজে পেয়েছিলো ইতালির ক্লাব জুভেন্টাস। তবে আর্থিক অনিয়মের অভিযোগে ১৫ পয়েন্ট হারিয়ে সিরি আ'র শিরোপা স্বপ্ন ভেস্তে গেছে দলটির। গত সপ্তাহে ইউরোপা লিগের নকআউট রাউন্ডের প্রথম লেগ ১-১ গোলে ড্র করেছিলো জুভেন্টাস ও নঁতে। নিজেদের মাঠে খাপছাড়া পারফরম্যান্সের কারণে সমালোচনাও কম শুনতে হয়নি জুভদের। তবে সব আলোচনা পাশে সরিয়ে ইউরোপা লিগের শেষ আটে পা দিয়েছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা। আর্জেন্টাইন তারকা আনহেল দি মারিয়ার হ্যাটট্রিকে ফরাসি ক্লাব নঁতেকে ৩-০ গোলে হারিয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

নঁতের মাঠ স্তাদে দি লা বুজোয়ায় স্বাগতিক দর্শকদের ম্যাচের শুরুতেই স্তব্ধ করে দেন দি মারিয়া। স্বাগতিক সেন্টার ব্যাক জ্যা–চার্লস কাস্টেলেত্তোর ভুলে বল পেয়ে যান জুভেন্টাসের নিকোলো ফাজিওলি। তার বাড়ানো বল থেকে বক্সের কাছাকাছি জায়গা থেকে বাঁ পায়ের বাঁকানো শটে বল জালে পাঠান বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন তারকা। তার এই অনিন্দ্য সুন্দর গোলটি ফুটবলপ্রেমীদের মনে গেঁথে থাকবে তা বলা যায় নিশ্চিতভাবে।

ব্যবধান বাড়াতে খুব একটা সময় নেয়নি জুভেন্টাস। ম্যাচের ১৭ মিনিটে আবারো প্রতিপক্ষের রক্ষণ ভেঙে ভেতরে ঢুকে পড়েন দি মারিয়া। তার নেয়া শট গোলরক্ষক ফিরিয়ে দেয়। সেখান থেকে বল পেয়ে মারিয়ার নেয়া ফিরতি শট হাত দিয়ে ঠেকান নঁত অধিনায়ক নিকোলাস পালোইস। লাল কার্ড দেখিয়ে তাঁকে মাঠ ছাড়ার নির্দেশ দেন রেফারি। প্রথমার্ধেই দশ জনের দলে পরিণত হয় ফরাসি ক্লাবটি। পেনাল্টি পায় জুভেন্টাস। সেখান থেকে নিজের দ্বিতীয় গোল করেন দি মারিয়া। প্রথমার্ধের শেষ দিকে নঁতে গোলরক্ষক লাঁফোর দৃঢ়তায় ব্যবধান বাড়াতে পারেনি তুরিনের বুড়িরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দাপট ধরে রাখে জুভেন্টাস। টানা আক্রমণে প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়াতে থাকেন। ৭৮ মিনিটে ভ্লাহোভিচের ক্রস থেকে নিঁকুত এক হেডে বল জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা। যা জুভেন্টাসের জার্সিতে দি মারিয়ার প্রথম হ্যাটট্রিক। বাকি সময়ে কোন দলই জালের ঠিকানা খুঁজে না পেলে ৩-০ ব্যবধানের জয়ে ৪-১ অগ্রগামিতায় শেষ আটে পা রাখে জুভেন্টাস।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭