ইনসাইড টক

অনেক কষ্টের একটা প্রজেক্ট 'হোটেল রিল্যাক্স': অমি


প্রকাশ: 24/02/2023


Thumbnail

বর্তমান সময়ের অন্যতম আলোচিত ধারাবাহিক নাটক নির্মাতা কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর পয়েন্ট’। গ্রাম থেকে শহর সব জায়গাতেই এর জনপ্রিয়তা শীর্ষে। নাটকটির জনপ্রিয়তা এতটাই ছাড়িয়ে যায় যে  এর চতুর্থ সিজন শেষ হওয়ার পর দর্শক অপেক্ষায় আছে সিজন ৫এর। এমনি তারা আন্দোলনে নামার হুমকিও দিয়েছেন। 

নাটকের পাশাপাশি এই নির্মাতা এখন ব্যস্ত আছেন তার প্রথম ওয়েব সিরিজ 'হোটেল রিলাক্সে'র কাজ নিয়ে। সমসাময়িক নানা বিষয় নিয়ে এই জনপ্রিয় নির্মাতার সাথে কথা হলো বাংলা ইনসাইডারের। 

বাংলা ইনসাইডার: পর পর তিন বার শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেলেন। কেমন লাগছে বিষয়টি?

অমি: পুরস্কার তো সবসময়ই একধরণের অনুপ্রেরণা দেয়। ভালো লাগা তো অবশ্যই কাজ করে। ব্যাচেলর পয়েন্ট সম্পর্কিত যেকোনো জিনিসই আমার জন্য আসলে একটু আবেগের।পর পর তিনবার শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেলাম ব্যাচেলর পয়েন্টের জন্য, আলহামদুলিল্লাহ। এটা আসলে অডিয়েন্সের কনটেন্ট এখন।অডিয়েন্স ভালোবাসছে এজন্যই এখন পইর্যন্ত পুরস্কার পাচ্ছি, মানুষের ভালোবাসাও পাচ্ছি।

বাংলা ইনসাইডার: ব্যাচেলর পয়েন্ট সিজন ৫ নিয়ে কি কোনো পরিকল্পনা আছে?

অমি: ব্যাচেলর পয়েন্ট নিয়ে সবাই প্রশ্ন করে যে সিজন ৫ নিয়ে কী ভাবছি। আসলে আমি কিছু ওটিটির কাজ নিয়ে ব্যস্ত। তারপর সিনেমা নিয়েও হয়তো কিছু ভাববো। সবকিছু মিলে একটা সিজন করতে গেলে অনেক বেশী সময় লাগে। ঐ পরিমাণ সময় আসলে এই মুহূর্তে দিতে পারছি না। হ্যাঁ, দর্শক এখন মুখিয়ে আছে। তবে, দর্শক আমাকে অনেক বেশী অনেক বেশী ভালোবাসা দিয়ে দিয়েছে। এখন আমি কোনো রকম করে একটা সিজন বানিয়ে তো দর্শককে দিতে পারবো না। দর্শকের অনেক আশাও আছে। দর্শককে আমার একটা ঠিকঠাক জিনিস দিতে হবে। সব মিলিয়ে আসলে আমার অনেক সময় দরকার। আমি আসলে এখনও নিশ্চিত না যে ব্যাচেলর পয়েন্টের গল্পটি যেখানে শেষ করেছি তারপর গল্পটিকে কোন দিকে নেওয়া যায়। কাবিলাকে কোথায় দেখবো, শুভ’র কী হবে,  হাবুকে কোথায়  দেখবো- এগুলো নিয়ে আমি আসলে নিশ্চিত না। আমার আসলে সময় লাগবে ব্যাচেলর পয়েন্ট নিয়ে কাজ করতে বা ভাবতে। সব কিছু গুছিয়ে যদি আমি ঠিকঠাক কিছু প্ল্যান করতে পারি, সেক্ষেত্রে সিজন ৫ বানাবো। তা না হলে এই পর্যন্তই থাকবে আরকি।



বাংলা ইনসাইডার:ঈদে নতুন চমক কী থাকছে? 

অমি: ঈদের কাজ বলতে আমি তো আসলে এক হোটেল রিল্যাক্স নিয়েই গত তিন মাস যাবত কাজ করছি। শ্যুট শেষ হয়েছে, এখন এটার এডিটিং, ডাবিং, মিউজিক, কালার, ভিএফএক্স অনেক কাজ বাকি। তাই এবার ঈদে আমি খুব একটা কাজ করতে পারবো না। ইউটিউবের জন্য একটা মাত্র কাজ করতে পারবো। যেহেতু আমাদের দর্শক ইউটিউবে খুব সহজেই কাজগুলো দেখতে পারে, ওটিটিটা এখনো আমাদের দেশের দর্শকের কাছে একটু কঠিন। সেই জায়গা থেকে দর্শকের কথা চিন্তা করে এবার ঈদে ইউটিউবের জন্য একটি টেলিফিল্ম বানাবো, যেটির নাম ‘বিদেশ’। এটির শ্যুটিং শুরু করবো খুব শীঘ্রই। মার্চ মাসের মাঝামাঝি বা শেষের দিকে ‘বিদেশ’- এর শ্যুটিং শুরু হবে। এই একটি মাত্র টেলিফিল্মই থাকবে আমার এই ঈদে ইউটিউব ও টেলিভিশনের জন্য।  

বাংলা ইনসাইডার:হোটেল রিল্যাক্স জন্য দর্শককে কতদিন অপেক্ষা করতে হবে?

অমি: হোটেল রিল্যাক্স এর শ্যুটিং শেষ। শ্যুটিং পরবর্তী কাজগুলো বাকি আছে। এসব কাজ শেষ করতে অন্তত ৪০ দিনের মতো সময় লাগবে। হোটেল রিল্যাক্সও দর্শক পাবেন এবার ঈদে। ঈদ উপলক্ষে ওটিটিতে আমার এই সিরিজটি আসবে।

বাংলা ইনসাইডার:হোটেল রিল্যাক্স সম্পর্কে দর্শকদের উদ্দেশ্যে কিছু বলতে চান?

অমি: আসলে অনেক কষ্টের একটা প্রজেক্ট হোটেল রিল্যাক্স। আর একদমই শুদ্ধ বিনোদনের উদ্দেশ্যে এই কাজটি করা। ঈদানিং আমি লক্ষ্য করলাম যে আমাদের এখানে ওয়েবের জগতে অনেক বেশী থ্রিলার, মার্ডার মিস্ট্রি এই ধরণের কাজ বেশী হচ্ছে। আমার কাছে মনে হয় একটা বাগানে অনেক ধরণের ফুল থাকলে তবেই সেই বাগানটা পরিপূর্ণ হয়। আর আমাদের দর্শকদেরও একেকজনের একেক ধরণের কাজ প্ছন্দ। কেউ থ্রিলার পছন্দ করেন, কেউ রোম্যান্টিক জনরার কাজ পছন্দ করেন, কেউ ড্রামা জনরা পছন্দ করেন আবার কেউজ কমেডি পছন্দ করেন। যেহেতু ওয়েব জগতে আমাদের কমেডি নিয়ে কাজ কম। তাই আমি কমেডি নির্ভর এই সিরিজটি বানাচ্ছি। আশা করছি, দর্শকের কাজটি ভালো লাগবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭