ইনসাইড গ্রাউন্ড

রামোসের বিদায়ে বার্তা দিয়েছেন ক্লাব সতীর্থরা


প্রকাশ: 24/02/2023


Thumbnail

আন্তর্জাতিক ফুটবল থেকে বৃহস্পতিবার রাতে সরে দাড়ানোর ঘোষণা দেন স্পেনের তারকা ফুটবলার সার্জিও রামোস। জানা যায় স্পেনের নতুন কোচ লুইস দি লা ফুয়েন্তের সাথে আলাপ আলোচনা করেই অবসরের সিদ্ধান্ত নেন রামোস। নিজের ফেসবুক ভেরিফাইড পেজে অবসরের বিষয়টি নিশ্চিত করেন স্পেনের জার্সিতে দীর্ঘ ১৮ বছর খেলা এই ডিফেন্ডার।

২০০৫ সালে স্পেনের জার্সিতে অভিষেক হয় রামোসের। দেশের হয়ে খেলেছেন ১৮০টি আন্তর্জাতিক ম্যাচ। ছিলেন ২০১০ সালে স্পেনের বিশ্বকাপজয়ী দলের সদস্যও। ২০০৮ এবং ২০১২ সালের ইউরো কাপের দলেও ছিলেন রামোস। কিন্তু অজানা কারণে বাদ পরেছেন ২০২০ সালের ইউরো কাপ ২০২২ সালের কাতার বিশ্বকাপ দল থেকে। কাতার বিশ্বকাপে স্পেনের বিদায়ে পদত্যাগ করেছিলেন কোচ লুইস হেনরিক। তার জায়গায় দলটির প্রধান কোচ হয়েছেন লুইস দি লা ফুয়েন্তে। নতুন কোচের ভাবনা তরুণদের ঘিরে এটা বুঝতে পেরেছেন ৩৬ বছর বয়সী রামোস। আর তাই নিয়েছেন অবসরের সিদ্ধান্ত।

রামোসের আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা হৃদয় ছুঁয়ে গেছে  ভক্ত-সমর্থক থেকে ক্লাব সতীর্থদেরও। বর্তমানে ফরাসি ক্লাব পিএসজির হয়ে খেলেন স্পেনের এই তারকা। তাই সতীর্থ হিসেবে পেয়েছেন নেইমার, এমবাপ্পেও লিওনেল মেসিদের মতো কিংবদন্তি ফুটবলারদের। রামোসের আন্তর্জাতিক ক্যারিয়ারকে সম্মান শ্রদ্ধা জানিয়ে বার্তা দিয়েছেন এমবাপ্পে-নেইমারও।  

ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে রামোসের বিদায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, ‘সেরা।আরেক সতীর্থ আশরাফ হাকিমি লিখেছেন, ‘তোমার প্রতি শ্রদ্ধা।

সরাসরি কিছু না লিখলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে হাততালির ইমোজি দিয়ে রামোসের বিদায়ের অনুভূতি শেয়ার করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। রামোসের সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের তারকা রদ্রিগো লিখেছেন, সব কিছুর জন্য অভিনন্দন অধিনায়ক।

রামোসের সাথে রিয়াল মাদ্রিদে খেলেছেন রাফায়েল ভারানে লুকা মদরিচ তারাও বার্তা দিয়েছেন রামোসকে নিয়ে। সাবেক এই দুই সতীর্থকিংবদন্তিবলে সম্বোধন করেছেন রামোসকে।

ফুটবল মাঠে রামোস একজন ডিফেন্ডার হিসেবে পরিচিত হলেও স্পেনের জার্সিতে ২৩ গোল করার রেকর্ড রয়েছে তার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭