ইনসাইড গ্রাউন্ড

কোপা দেল রে-তে ফিক্সিংয়ের অভিযোগ, গ্রেপ্তার ৬


প্রকাশ: 25/02/2023


Thumbnail

স্প্যানিশ কোপা দেল রে-তে টুর্নামেন্টে ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে কয়েক দিন আগে। অজ্ঞাতনামা সূত্র থেকে মেইলের মাধ্যমে কোপা দেল রে কর্তৃপক্ষের কাছে পাতানো ম্যাচের অভিযোগের তথ্য এসেছিল। এরপর লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস স্পেনের ন্যাশনাল পুলিশ সেন্টার পর ইন্টেগ্রিটি ইন স্পোর্টস অ্যান্ড গ্যাম্বলিংয়ে আনুষ্ঠানিক অভিযোগ করেন। যার পরে তদন্ত শুরু করে পুলিশ। সে অবিযোগের প্রেক্ষিতে ৬ জনকে গ্রেপ্তার করেছে স্পেনের পুলিশ।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবর, সে ম্যাচটি ঘিরে অভিযোগ সেটি অনুষ্ঠিত হয়েছিলো ২০২১ সালে ২ ডিসেম্বর। মেলিলার আলভারেজ ক্লারো মিউনিসিপ্যাল স্টেডিয়ামে ২০২১ সালে ২ ডিসেম্বর সে ম্যাচে পঞ্চম বিভাগের দল হুরকান মেলিলার বিপক্ষে ৮-০ ব্যবধানে জিতেছিল লা লিগার দল লেভান্তে। গ্রেপ্তার ৬ জন সে ম্যাচে জুয়ায় অংশ নিয়ে ৩০ হাজার ইউরো জিতেছিলেন বলে সন্দেহ করছে পুলিশ।

যা এখন পুলিশ ও মেলিলার দ্বিতীয় বিচারিক আদালত তদন্ত করছে। এই তদন্তের অংশ হিসেবে অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে হুরকান মেলিলার সাবেক এক ফুটবলার রয়েছেন।

পুলিশ জানায়, কিছু বাজিকর প্রতিষ্ঠান এবং লা লিগা কর্তৃপক্ষের অভিযোগ পাওয়ায় তারা আনুষ্ঠানিক এই তদন্ত শুরু করে। এই তদন্ত কার্যক্রমে লা লিগা, স্পেনের ফুটবল ফেডারেশন, বেটিং মার্কেট গ্লোবাল ইনভেস্টিগেশন সার্ভিস আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সহায়তা করেছেন।

এদিকে, পাতানো ম্যাচের অভিযোগ উঠার পর এক বিবৃতিতে নিজেদের অবস্থান জানিয়েছেন হুরকান মেলিলা। ফিক্সিংয়ের সাথে ক্লাবের বর্তমান কোনো সদস্য জড়িত থাকলে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সে বিবৃতিতে জানানো হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭