ইনসাইড গ্রাউন্ড

দক্ষিণ কোরিয়ার নতুন কোচ ক্লিন্সমান


প্রকাশ: 27/02/2023


Thumbnail

দক্ষিণ কোরিয়ার নতুন কোচের দ্বায়িত্ব পেয়েছেন ইয়ুর্গেন ক্লিন্সমান। ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত এশিয়ার দলটির দ্বায়িত্ব তুলে দেয়া হয়েছে সাবেক এই জার্মান ফুটবলার ও কোচের হাতে। এক বিবৃতিতে নতুন কোচ হিসেবে জার্মানির ১৯৯০ বিশ্বকাপজয়ী দলের সদস্যের নাম ঘোষণা করেছে দক্ষিণ কোরিয়ার ফুটবল অ্যাসোসিয়েশন।

২০২২ কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের কাছে ৪–১ গোলে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিলো দক্ষিণ কোরিয়া। ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে এরপর কোচের পদ থেকে সরে দাঁড়ান পাওলো বেন্তো। এতদিন কোচের পদটি ফাঁকা থাকলেও ইতালিয়ান কোচের স্থলাভিষিক্ত হলেন এই জার্মান কোচ। 

আগামী সপ্তাহে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে পৌঁছাবেন ৫৮ বছর বয়সী ক্লিন্সমান। আগামী ২৪ মার্চ কলম্বিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ দিয়ে সন হিউং-মিনদের গুরু হিসেবে অভিষেক হবে তার। এর আগে জার্মানি ও যুক্তরাষ্ট্রের কোচ হিসেবে কাজ করেছেন ক্লিন্সমান। তার অধীনের ২০০৬ বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিলো জার্মানি।

দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ক্লিন্সমান বলেন, ‘দক্ষিণ কোরিয়ার প্রধান কোচ হতে পেরে আমি আনন্দিত। দলটি ক্রমেই উন্নতি করছে। সবশেষ বিশ্বকাপেও দারুণ খেলেছে। দক্ষিণ কোরিয়াকে বিশ্ব ফুটবলে আরও ভালো অবস্থানে নিয়ে যেতে চাই। কোরিয়ার জাতীয় দল যে ধারাবাহিকভাবে উন্নতি করে যাচ্ছে, এ ব্যাপারে আমি সচেতন। আসন্ন এশিয়ান কাপ ও ২০২৬ বিশ্বকাপে দলকে সাফল্য এনে দিতে আমরা সর্বোচ্চ চেষ্টাটাই করব। গাস হিডিঙ্ক ও পাওলো বেন্তোসহ দক্ষিণ কোরিয়ার সাবেক কোচদের পদাঙ্ক অনুসরণ করতে পেরে আমি গর্বিত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭