কালার ইনসাইড

বইমেলার শেষ দিনেও পাঠকের সঙ্গে থাকবেন মিতু


প্রকাশ: 28/02/2023


Thumbnail

আমার জন্মইতো মানুষের জন্য। কখনো বিনোদন দিতে নায়িকা হিসেবে, কখনো লেখিকা হিসেবে, কখনোবা মানবতার ফেরিওয়ালা হয়ে মানুষের সেবা করার জন্য। আমি সবসময় মানুষের কাছে থাকতে চাই, মানুষকে ভালোবাসতে চাই, মানুষের ভালোবাসা পেতে চাই। 

মঙ্গলবার  (২৮ ফেব্রুয়ারি) ভাষার মাস শেষ হচ্ছে, শেষ হচ্ছে অমর একুশে বইমেলা। এবার মেলায় প্রথম বই প্রকাশিত হওয়ার কারণে অনুভূতি একটু আলাদা। তাই আজকের সন্ধ্যাটি পাঠকের সঙ্গে আড্ডা দিতে চাই- এমন আবেগের কথা বলেছেন চিত্রনায়িকা জাহারা মিতু।

অভিনয়ের পাশাপাশি জাহারা মিতু একজন ভালো লেখকও। যার প্রমাণ ইতোমধ্যেই দিয়েছেন তিনি। সিনেমার জন্য লিখেছেন বেশ কিছু গান। শুধু তাই নয়, লেখার পাশাপাশি সুরও দিয়েছেন এই চিত্রনায়িকা। এবার অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার লেখা প্রথম কবিতার বই ‘প্রেমিকার নাম কবিতা’। 

তার বইয়ের মোড়ক উন্মোচন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় ওবায়দুল কাদের বলেন, মিতু শুধু অভিনয় করে না, সে একজন ভালো লেখকও। আমরা চাই শিল্পচর্চার সঙ্গে যারা জড়িত আছেন, তারা যেন জ্ঞানচর্চার সঙ্গেও জড়িত থাকে।

জাহারা মিতু একজন প্রতিশ্রুতিশীল অভিনয় শিল্পীর পাশাপাশি একজন ভালো লেখক হতে চান। মিতু বলেন, অভিনয় করতেও একজন মানুষকে পড়তে হয়। পড়ার কোনো বিকল্প নেই। পড়তে পড়তে কবিতাচর্চা শুরু করি। ছোটকাল থেকেই লিখছি কিন্তু মলাটবন্দি করার সাহস করতে পারিনি। এই সাহস যোগান দিয়েছেন দেশ পাবলিকেশন্সের প্রকাশক অচিন্ত্য চয়ন। তার প্রতি আমি কৃতজ্ঞ। 

যোগ করে তিনি বলেন, পাঠকের কাছেও আমার কৃতজ্ঞতার শেষ নেই। পাঠক বই কিনে আরও সাহস বাড়িয়ে দিয়েছেন। সব কিছু ঠিক থাকলে আগামী বইমেলায় উপন্যাস প্রকাশিত হবে। মঙ্গলবার বিকেল থেকে দেশ পাবলিকেশন্সের স্টলে পাঠকের সঙ্গে আড্ডা দেব। দেখা হোক সবার সঙ্গে। ভুলবেন না স্টল নং ৪১৭, ৪১৮ ও ৪১৯।

জাহারা মিতুর ‘প্রেমিকার নাম কবিতা’ প্রকাশ হয়েছে দেশ পাবলিকেশন্সের ব্যানারে। আর এতে রয়েছে ১০০টি কবিতা। বই


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭