ইনসাইড গ্রাউন্ড

ভয়ংকর হওয়ার আগেই বাটলারকে ফেরান তাসকিন


প্রকাশ: 01/03/2023


Thumbnail

তাসকিনের প্রথম আর ইংল্যান্ডের চতুর্থ উইকেটের পতন। ভয়ংকর জস বাটলারকে দলীয় ৬৫ রানে ফেরান তাসকিন। চার উইকেট হারিয়ে পুরোপুরি ব্যাটিং বিপর্যয়ে ইংলিশরা।

মিরপুরের উইকেটে সাকিব-তাইজুলরা যে কতটা ভয়ংকর সেটি দেখা দিচ্ছে ইংল্যান্ডের বিপক্ষেও। টাইগারদের করা ২০৯ রানের বিপরীতে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভারের মধ্যেই ইংলিশরা হারায় তাদের দুই ওপেনারকে। দুই ওপেনারের উইকেট তুলে নেন সাকিব-তাইজুল।

জেসন রয়কে দলীয় ৪ রান ফেরান সাকিব। আর দলীয় ৩৫ রানে ফিল সল্টকে ফেরান তাইজুল। সাকিবের ওভারে ক্যাচ আউটের শিকার হন জেসন রয়। আর তাইজুলের বলে সরাসরি বোল্ড হন সল্ট। সল্টের আউটের পরে ক্রিজে আসেন মারকুটে ব্যাট করা জেমস ভিন্স।

তবে ভিন্সকে বিধ্বংসী হওয়ার আগেই ফিরিয়ে দেন তাইজুল। ইনিংসের ১৩ ওভার আর নিজের চতুর্থ ওভারেই ব্যক্তিগত দ্বিতীয় উইকেট শিকার করেন তাইজুল। তাইজুলের করা বল ডাউন দ্য উইকেটে খেলতে এসে মিস করেন ভিন্স। বল চলে যায় উইকেটরক্ষক মুশফিকের হাতে। ফলাফল যা হবার তাই। স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে দলীয় ৪৫ রানে ফিরে যান সল্টও। এরপর ক্রিজে আসে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।  

ডেভিড মালানের সাথে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ইংলিশ অধিনায়ক ফিরে যান দলীয় ৬৫ রানে। দলের ১৭ আর তাসকিনের চতুর্থ ওভারের প্রথম বলেই বাটলারের ব্যাটে লেগে বল চলে যায় ওয়াইড স্লিপে থাকা নাজমুল শান্তর হাতে। ক্যারিয়ারের প্রথম অর্ধশতক করা শান্ত ক্যাচটি ধরতে কোন ভুল করলেন না। ফলে বাটলারকে ধরতে হয় প্যাভিলিয়নের পথ।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৯ তম ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ চার উইকেট হারিয়ে ৭০ রান।   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭