ইনসাইড গ্রাউন্ড

ভিনিসিয়ুসকে বর্ণবাদী আক্রমণের দায়ে শাস্তি পেলো মায়োর্কর সমর্থকেরা


প্রকাশ: 02/03/2023


Thumbnail

রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র। ব্রাজিলিয়ান এই ফুটবলারের গায়ের রং কালো হওয়ায় প্রায়ই বর্ণবাদী আচরণের শিকার হন। চলমান মৌসুমে তার সঙ্গে এমন ঘটনা ঘটেই চলেছে।

আতলেতিকো মাদ্রিদ, রিয়াল ভায়াদোলিদ রিয়াল মায়োর্কর সমথর্কেরা বর্ণবাদী আক্রমণ করেছেন ব্রাজিলিয়ান উইঙ্গারকে। চলতি মৌসুমে তিনবার বর্ণবাদের শিকার হতে হয়েছে ভিনুসিয়ুসকে। তার ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে নিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার কথাও জানিয়েছেন অনেকবার। তার প্রতিফলন ইতিমধ্যে শুরু হয়েছে। এসব ঘটনায় এবার অভিযুক্তদের আটক করা শুরু করেছে কর্তৃপক্ষ।

রিয়াল ভায়াদোলিদ ম্যাচে ভিনিসিয়ুসকে যারা বর্ণবাদী আক্রমণ করেছেন তাদের অনেকেই আটক হয়েছেন। এবার মায়োর্কোর ম্যাচে করা সমর্থকদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হয়েছে।

স্পেনের জনপ্রিয় সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, বর্ণবাদ আক্রমণের ঘটনায় জড়িত মায়োর্কা সমথর্কে হাজার ইউরো জরিমানার পাশাপাশি স্টেডিয়ামে প্রবেশেও এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ভিনিসিয়ুসের সাথে ঘটে যাওয়া এমন ঘটনায় অভিযুক্তরা শাস্তি পেলেও অনেকেই ধরণের শাস্তিকে যথেষ্ট মনে করছেন না। কারণ স্পানিশ লা লিগায় প্রতি ম্যাচে প্রায় বর্ণবাদের শিকার হতে হয় ব্রাজিলিয়ান তারকাকে। তাই রকম শাস্তি বর্ণবাদ বন্ধ হবে না বলেও মনে করেন তারা। বরং এটি স্পানিশ ফুটবলের সৌন্দর্য্য নষ্ট করবে।

বর্ণবাদের ঘটনায় সতীর্থদের আগ থেকেই পাশে পেয়ে আসছেন ভিনিসিয়ুস। এবার পাশে পেলেন লিভারপুল কোচ ইয়ুগের্ন ক্লপকেও। চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ম্যাচের আগে লিভারপুল কোচ জানিয়েছেন ভিনিসিয়ুসের সঙ্গে হওয়া বর্ণবাদী আচরণকে কোনভাবেই বৈধতা দেওয়ার সুযোগ নেই। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭