ইনসাইড বাংলাদেশ

ভিক্ষুকের কাছে সন্তান রেখে পালালো নারী


প্রকাশ: 02/03/2023


Thumbnail

ভিক্ষুকের কোলে ছয় মাসের একটি ছেলে শিশুকে রেখে পালিয়েছে এক নারী। খবর পেয়ে মমতার বাঁধনে জড়িয়ে ধরলেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। এনিয়ে বৃহস্পতিবার সকাল থেকেই নেট দুনিয়ায় প্রশংসায় ভাসছেন এসপি। এর আগে বুধবার (১মার্চ) দুপুরে লক্ষ্মীপুর পৌরসভার মজুপুর এলাকার আধুনিক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে।

ভিক্ষুক সালমা বেগম (৭০) জানান, তিনি প্রতিদিনের ন্যায় হাসপাতালের সামনে ভিক্ষা করেন। হঠাৎ করে হাসপাতালের সামনে এক নারী শিশুটিকে তার কোলে দেয়। একটু আসি বলে ওই নারী ২/৩ ঘন্টাতেও ফেরেননি। পরে বিষয়টি তিনি স্থানীয়দের জানালে তারা পুলিশকে খবর দেন।

স্থানীয় কাউন্সিলর জসিম উদ্দিন মাহমুদ বলেন, ঘটনাটি খুব দুঃখজনক। নিষ্পাপ শিশুটিকে ভিক্ষুকের কোলে রেখে পালিয়ে গিয়ে ফেরেনি নিষ্ঠুর নারী। আশপাশের কেউই ওই নারীকে চেনেন না বলে জানিয়েছেন এই জনপ্রতিনিধি।

শহর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আবদুল ওয়াদুদ বলেন, শিশুটিকে উদ্ধার করা হয়েছে। তার পরিচয় শনাক্তের জন্য হাসপাতালের আশপাশের লোকজনের সঙ্গে কথা বলেছি। কিন্তু কেউ কোন তথ্য দিতে পারেনি। শিশুটির স্বজনদের খুঁজে পেতে চেষ্টা চলছে।

এদিকে খবর পেয়ে শিশুটিকে কোলে নিয়ে মমতার বাঁধনে জড়িয়ে ধরলেন এসপি। শিশুটির পরিবারকে খুঁজে না পাওয়া পর্যন্ত নিরাপদে থাকতে কাউন্সিলর জসিম উদ্দিনের তত্ত্বাবধানে তার নিকটতম আত্মীয়ের কাছে রাখা হয়েছে।

পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ জানান, শিশুটি দেখতে ফুটফুটে। কি কারণে শিশুটিকে বৃদ্ধার কোলে রেখে ওই নারী পালিয়ে গেছে। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তদন্তে নেমেছে। বর্তমানে শিশুটি কাউন্সিলর জসিম উদ্দিনের দায়িত্বে তার আত্নীয়ের কাছে পুলিশ নজরদারিতে রাখা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭