ইনসাইড বাংলাদেশ

পটুয়াখালীতে ইন্দোনেশিয়ার মেয়ে ও বাংলাদেশের ছেলের বিবাহ সম্পন্ন


প্রকাশ: 02/03/2023


Thumbnail

প্রেমের টানে ইন্দোনেশিয়ার থকে বাংলাদেশে আসা তরুণী নিকি উল সিয়া  বলেন "আমি বাংলাদেশকে ভালোবাসি। ভালোবাসি ইমরানকে, ইমরানের বাবা-মা ও  পরিবারের  সদস্যদের।"

পটুয়াখালীর বাউফলের দাসপাড়া ইউনিয়নের  খেজুর বাড়িয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে ইমরানের (২৬) সাথে তার ফেসবুকে পরিচয় হয়। তারপর দীর্ঘ  ৫ বছর ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রেম করেন তারা। একপর্যায়ে  সেই প্রেমের টানে নিকি তার জন্ম স্থান  ইন্দোনেশিয়া থেকে বাংলাদেশের প্রত্যন্ত  এলাকায় খেজুর বাড়িয়া গ্রামে চলে আসনে।

বুধবার (১ মার্চ) রাতে ইসলামী সরিয়া অনুযায়ী  ১০১ টাকা কাবিনে বিয়ে হয় তাদের। বৃহস্পতিবার  (২ মার্চ) দুপুরে ছিল ইমরানের বৌভাত অনুষ্ঠান। ঘরোয়া ভাবে এ বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে এ বিয়ের অনুষ্ঠানে  আনন্দ ফুর্তির কমতি ছিলনা। সুধু এলাকার লোকজন নয়, দূরদূরান্ত থেকে অনেক উৎসুক লোকজন নিকিকে দেখতে এসেছেন।

বৌভাত অনুষ্ঠানে বর ও কনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন। এক প্রশ্নের উত্তরে  নিকি বলেন,"আমি বাংলাদেশকে ভালোবাসি। ভালোবাসি ইমরানকে, ইমরানের বাবা-মা ও  পরিবারর  সদস্যদের। আমি বাংলাদেশেই থেকে যেতে চাই।"

পরদেশী  তরুণীকে বিয়ে করায় খুশি ইমরানের  বাবা- মা ও স্বজনরাও।

ইমরানের বাবা দেলোয়ার হোসেন বলেন, নিকি তার বাবা- মাকে ছেড়ে আমার ছেলের কাছে চলে এসেছে। আমি তাকে নিজের মেয়েরমত করেই আগলে রাখবো।"

দাশপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এমএন জাহাঙ্গীর  হোসেন বলেন," আমি দারুণ খুশি। আমার এলাকার ছেলে ইমরান ইন্দোনেশিয়ার তরুণীর সাথে প্রেম করে  তাকে বিয়ে করেছে। তাদের জন্য আমার শুভ কামনা রইল। "

উল্লেখ নিকি উল ফিয়া গত ২৮ ফেব্রুয়ারি রাতে প্রেমেরটানে ইন্দোনেশিয়ার একটি ফ্লাইটে  বাংলাদেশ  আসেন এবং ১ মার্চ পটুয়াখালী ম্যাজিস্ট্রটেট আদালতে আইনী কার্যক্রম শেষ করে ওই দিন  ইমরানের গ্রামের বাড়িতে সন্ধ্যা ৭টার দিকে  ইসলামী সরিয়া অনুযায়ী  বিয়ে বন্ধনে আবদ্ধ হন। 

এর মধ্য  দিয়ে এই ইমরান ও নিকির দীর্ঘ  ৫ বছরের প্রেমের সমাপ্তি  ঘটে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭