ইনসাইড বাংলাদেশ

ময়মনসিংহে ৯ বছর পর আসামী গ্রেফতার


প্রকাশ: 02/03/2023


Thumbnail

ময়মনসিংহে জোড়া খুনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৪।

১৯ বছর পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃ সেলিম (৫২) কে বুধবার (১ মার্চ )রাতে ময়মনসিংহ  নগরীর জামতলা এলাকা থেকে গ্রেফতার করা হয়। 
সেলিম নগরীর তিন কোণা পুকুরপাড় এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে।

র‌্যাব-১৪ ময়মনসিংহ কার্যালয়ের কোম্পানি কমান্ডার মেজর আখের মুহম্মদ জয় সাংবাদিকদের জানান,ময়মনসিংহ সদরের চর জেলখানা এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০০৩ সালে প্রতিবেশী হুরমত আলী ও তার ছেলে শফিকুল ইসলামকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে সেলিম সহ অন্যান্য আসামীরা। এ ঘটনায় নিহত হুরমতের ভাই বাদি হয়ে ১৩ জনকে আসামী করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করে।

মামলার প্রেক্ষিতে পুলিশ আসামী সেলিমকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। সেলিম কয়েকমাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। এরপর থেকে সেলিম দীর্ঘ প্রায় ১৯ বছর যাবত দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গাঁ ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়েছিল। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে ২০১৭ সালের জুন মাসে সেলিম এবং পলাতক আসামী আকবর আলী,রফিকদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত সেলিম সহ ৩ আসামীকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন এবং বাকি আসামীদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেন আদালত।

এরই এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে সেলিমকে বুধবার রাতে ময়মনসিংহ নগরীর জামতলা এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত আসামীকে কোতোয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭