ইনসাইড গ্রাউন্ড

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ


প্রকাশ: 03/03/2023


Thumbnail

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। এই ম্যাচ দিয়ে বেশ কয়েকটি মাইলফলক স্পর্শ করেছে বাংলাদেশের হোম অব ক্রিকেট। বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের ২০০তম আন্তর্জাতিক ম্যাচ। একই সাথে এই ভেন্যুতে একদিনের ক্রিকেটে শততম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ইংলিশরা। এ ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করার লক্ষ্য সফরকারিদের। একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে জশ বাটলারের দল। ক্রিস ওকস ও জফরা আর্চারের পরিবর্তে দলে ঢুকেছেন স্যাম কারেন ও সাকিব মাহমুদ।

আর ইংলিশদের বিপক্ষে এ ম্যাচে ব্যাটে-বলে প্রতিদ্বন্দ্বীতা করে ঘুরে দাড়ানোর লক্ষ্য বাংলাদেশের। আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে টাইগাররা। আগের ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় সংগ্রহ দাড় করাতে পারেনি বাংলাদেশ। এ ম্যাচে তার পুনরাবৃত্তি না হওয়ার প্রত্যাশা টাইগার অধিনায়কের। ২০১৬ সালে ঘরের মাঠে এই ইংল্যান্ডের বিপক্ষেই সবশেষ ওয়ানডে সিরিজ হেরেছিলো বাংলাদেশ। ম্যাচটিতে তাই জয় ভিন্ন কিছু ভাবছে না সাকিব-তামিমরা।

দুই দলের একাদশ:

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড: জশ বাটলার, ডেভিড মালান, জেমস ভিন্স, জেসন রয়, স্যাম কারেন, সাকিব মাহমুদ, মার্ক উড, আদিল রশিদ, মঈন আলি, ফিল সল্ট, উইল জ্যাকস।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭