ইনসাইড গ্রাউন্ড

রয়ের ফিফটির পর মিরাজের আঘাত


প্রকাশ: 03/03/2023


Thumbnail

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে লড়ছে বাংলাদেশ ও ইংল্যান্ড। মিরপুরে টস হেরে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করতে নেমে বেশ ভালই এগোচ্ছে ইংলিশরা। দলীয় ২৫ রানে ফিল সল্টের উইকেট হারালেও সে ধাক্কা সামাল দেন জেসন রয় ও  আগের ম্যাচের সেঞ্চুরি করা ডেভিড মালান। তাদের ব্যাটে ভর করে দ্রুত গতিতে রান তুলছে সফরকারিরা।

পাওয়ার প্লের নির্ধারিত ১০ ওভার থেকে দলটির সংগ্রহ দাড়ায় ১ উইকেটে ৪০ রান। প্রথম ম্যাচে রান রান পেলেও, এদিন শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন রয়। প্রতিপক্ষ বোলারদের শাসন করে সচল রাখেন দলের রানের চাকা। ওভারপ্রতি ৫ এর উপরে রান তুলে ইংল্যান্ডকে সুবিধাজনক স্থানে নিয়ে যান দুই ব্যাটসম্যান। ইনিংসের ১৪তম ওভারে ৫৪ বল থেকে অর্ধশতক তুলে নেন জেসন রয়। ৯৪.৪ স্ট্রাইকরেটে ব্যাট করছিলেন তিনি। ফিফটি তুলে নেয়ার পথে তার ব্যাট থেকে আসে ৭টি বাউন্ডারি। ডট বল খেলেন ২৮টি।

শুরুর চাপ সামলে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৮ রানের জুটি গড়েন দুজনে। এদিনও বাংলাদেশের উপর চাপ সৃষ্টির চেষ্টা করছিলেন ডেভিড মালান। তবে তাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ১৬তম ওভারে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন  মালান। ১৯ বলে ১১ রান করে সাজঘরের পথ ধরেন তিনি। ৮৩ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭