ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে চিকিৎসকের অবহেলায় শিক্ষার্থী মৃত্যুর অভিযোগ


প্রকাশ: 03/03/2023


Thumbnail

লক্ষ্মীপুরে স্টার কে এস হাসপাতালে চিকিৎসকের অবহেলায় তাওসিন নামে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় লক্ষ্মীপুর সদর মডেল থানায় অভিযোগও দেয়া হয়। তবে শিশু শিক্ষার্থীর পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস ও লাশ কেটে ময়নাতদন্ত করা হবে এধরনের ভয়ভীতিমূলক প্রচারণা চালিয়ে দ্রুত দাফন করতে শিশুটির পরিবারকে দিয়ে অভিযোগ আমলে না নিতে পুলিশকে অনুরোধ করেন ভুক্তভোগীর কয়েকজন স্বজন। এসময় ঘটনাস্থলে স্থানীয় কাউন্সিলর মো: রায়হানের উপস্থিতি দেখা মিললেও এবিষয়ে তিনি কোন কথা বলতে রাজী হননি।

নিহত তাওসিন শহরের আল হিকমাহ মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ও পৌর শহরের জমাগাজী বাড়ির ইব্রাহিমের ছেলে। 

সরজমিনে গিয়ে জানা যায় ডাক্তার আবদুল করিম মিঠু লক্ষ্মীপুর পৌর শহরের হাসপাতাল রোডে সেবা ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখেন সপ্তাহ ২ দিন এ ছাড়া ঢাকা মহাখালী জাতীয় ক্যান্সার গবেষনা ইনস্টিটিউটে ও হাসপাতালে নাক, কান, গলা বিশেষজ্ঞ ও সহকারি অধ্যাপক হিসেবে কাজ করেন। 

নিহতের বড় ভাই ও তার স্বজনরা জানান, সম্প্রতি তাওসিনের গলায় টনসিলের ব্যাথা হওয়ায় লক্ষ্মীপুর পৌর শহরের সেবা ডায়াগনষ্টিক সেন্টারে যান। সেখানকার চিকিৎসক আবদুল করিম মিঠুর পরামর্শে উন্নত চিকিৎসার আশ্বাসে শহরের স্টার কে এস হসপিটালে ভর্তি করান। এসময় সেখানে দায়িত্বরত নার্স অপারেশনের জন্য ইনজেকশান তাওসিনকে পুশ করে। পরে কিছু সময় পর চিকিৎসক রোগীর স্বজনদের অপারেশন থিয়েটরে প্রবেশ করতে বললে তারা গিয়ে দেখেন তাওসিনের শরীর নীল বর্ণ ধারণ করেছে। পরে ওই চিকিৎসকের পরামর্শে তারা দ্রুত ঢাকায় ইবনে সিনা, পপুলার হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতালে নিয়েও ভর্তি করাতে পারেননি। পরে ইউনিভার্সাল হসপিটালে ভর্তি করাই। সেখানে লাইফ সাপোর্টে সে মারা যায়। এসময় লক্ষ্মীপুরে হাসপাতালে কি ধরনের চিকিৎসা দেয়া হয়েছে তার কোন কাগজপত্রও দেখাতে পারেননি ভুক্তভোগীর পরিবার।

অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শহর পুলিশ ফাঁড়ির মো: জহির জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দেয়া হলেও ঘটনাস্থলে গেলে তারা অভিযোগ আমলে না নেয়ার অনুরোধ করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭