ইনসাইড গ্রাউন্ড

জেসন রয়ের ঘুমকান্ড!


প্রকাশ: 04/03/2023


Thumbnail

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়েছে ইংল্যান্ড। প্রথম ওয়ানডেতে ৩ উইকেটের জয়ের পর দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের হারিয়েছে ১৩২ রানের বিশাল ব্যবধানে। সে ম্যাচে ১২৪ বলে ১৩২ রানের ইনিংস খেলে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ইংলিশ ওপেনার জেসন রয়। তার রান এবং হারের ব্যবধান সমান হওয়ায় বলা যায় ইংল্যান্ড নয়, রয়ের ব্যাটিংয়ের কাছে হার মানতে হয়েছে বাংলাদেশকে। তবে বিধ্বংসী এই ইনিংস খেলার আগে যে কান্ড ঘটিয়েছিলেন রয়, তা বিস্ময়ের পাশাপাশি খানিকটা হাস্যরসেরও সৃষ্টি করেছে।

মিরপুরে প্রথম ওয়ানডেতে সাকিবের বলে প্রথম ওভারেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছিলেন জেসন রয়। দ্বিতীয় ম্যাচে আগে তাই খানিকটা চাপে যে ছিলেন সেটা নিশ্চিতভাবেই বলা যায়। সে চাপ কমাতেই হোক বা বিশ্রামের জন্যই হোক- দ্বিতীয় ওয়ানডের আগের রাতে ঘুমের ওষুধ খেয়ে ঘুমিয়েছিলেন রয়। তাতে নির্দিষ্ট সময়ে ঘুম থেকে উঠতে ব্যর্থ হয়েছেন, পারেন নি টিম বাস ধরতেও। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে নিজেই এই তথ্য জানিয়েছেন রয়।

সে ঘটনা মনে করে হাসতে হাসতে রয় বলেন,  ঘুমের ট্যাবলেট আসলে আমার জন্য নয়। সকাল ১০টায় আমার ফোনে একটা কল আসে, “তুমি কি আসছ? বললাম, হ্যাঁ অবশ্যই। তাহলে কটা বাজে দেখো!” এটি ছিলো দুঃস্বপ্নের মতো। তবে দলের জয়ে ভূমিকা রাখতে পেরে ভালো লাগছে।’

ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির দেয়া পেয়েছেন রয়। যা বাংলাদেশের বিপক্ষে তাঁর দ্বিতীয় শতক। সেই সাথে আগের ম্যাচে ডেভিড ম্যালানের অপরাজিত ১১৪ রানের ইনিংসটি টপকে বাংলাদেশের মাটিতে ওয়ানডেতে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনংসের মালিক হয়েছেন রয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭