ইনসাইড গ্রাউন্ড

বাঁচা-মরার লড়াইয়ে নেইমারকে পাচ্ছে না পিএসজি


প্রকাশ: 04/03/2023


Thumbnail

মৌসুমের মাঝপথে এসে হঠাৎ করেই ছন্দপতন হয়েছে ফরাসি ক্লাব পিএসজির। লিগ ওয়ানে অলিম্পিক মার্শেই ও মোনাকোর কাছে হারের পর ইউরোপ সেরার প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল'র প্রথম লেগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্টটিতে ব্যাকফুটে চলে গিয়েছে ফরাসি জায়ান্টরা। দ্বিতীয় লেগের আগে ঘুরে দাড়ানোর স্বপ্নে আরেকটি ধাক্কা খেলো পিএসজি। তারকা স্ট্রাইকার নেইমারকে ছাড়াই বায়ার্ন মিউনিখের বিপক্ষে দ্বিতীয় লেগে মাঠে নামতে হবে ফরাসি জায়ান্টদের।

শঙ্কাটা ছিলো আগে থেকেই। লিলের বিপক্ষে পিএসজির ৪-৩ গোলে জেতা ম্যাচে অ্যাঙ্কেলের চোটে পড়েন নেইমার। তখন থেকেই বায়ার্নের বিপক্ষে খেলতে না পারার বিষয়ে গুঞ্জন উঠেছিলো। এবার সে তথ্য নিশ্চিত করেছে পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের নিজেই। এক সংবাদ সম্মেলনে তিনি জানান, পরের দুই ম্যাচের জন্য নেইমার দল থেকে ছিটকে গেছেন। লিগ ওয়ান নঁতে ও চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিপক্ষে ম্যাচে তার বিকল্প নিয়ে ভাবনা চলছে। এসময় নেইমারকে ছাড়া দলের কৌশল কি হবে সেটিএ জানিয়েছেন তিনি। ‘দুজন মিডফিল্ডারের পরিবর্তে আমাদের তিনজন মিডফিল্ডার এবং দুজন ফরোয়ার্ড নিয়ে খেলতে হবে।’

প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ গোলে হেরেছে পিএসজি। এই চ্যাম্পিয়ন্স লিগ জয়ের লক্ষ্যেই স্কোয়াডে তারকা ফুটবলারদের মিলনমেলা ঘটিয়েছে দলটি। তবে এখনো কাঙ্খিত সেই শিরোপার দেখা পায়নি ক্লাবটি। এবার নেইমারকে ছাড়াই প্রতিপক্ষের মাঠে খেলতে হবে তাদের। হেরে গেলে আরো একটি মৌসুমে খালি হাতে বিদায় নিতে হবে ফরাসি জায়ান্টদের। আবার সামনের দলবদল মৌসুমে নেইমারের পিএসজি ছাড়ার জোর গুঞ্জন রয়েছে। রেকর্ড ট্রান্সফার ফি'তে পিএসজিতে আসা নেইমারের এবারের ইউরোপ অভিযান কতদূর যায় সেটিই দেখার অপেক্ষা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭