লিভিং ইনসাইড

লম্বা হতে চান? অনুসরণ করুন এই টিপসগুলো


প্রকাশ: 04/03/2023


Thumbnail

নিজেকে  লম্বা দেখাতে আমরা প্রত্যেকেই চাই। তবে উচ্চতা তো আর চাইলেই বাড়িয়ে ফেলা যায় না। কিন্তু আপনি যদি উচ্চতায় একটু কম হন, দুশ্চিন্তার কোনো কারণ নেই। কিছু টিপস মেনে খুব সহজেই নিজেকে লম্বা দেখানোর ইলিউশন তৈরি করতে পারেন অন্যের চোখে। চলুন জেনে নিই কী সেই টিপস-

উঁচু হিলের জুতা

এটা অনেক পুরোনো কৌশল। অব্যর্থ এই কৌশল সব সময়ই কার্যকর। তবে কিছু বিষয় খেয়াল রাখলে আপনার হিল পরে উচ্চতা বাড়ানোর ব্যাপারটা সুন্দর লুকিয়েও রাখতে পারবেন। উঁচু হিলের জুতার সঙ্গে পরুন লম্বা জামা। এড়িয়ে যান ঝকমকে জুতা। যাতে হুট করেই আপনার জুতার প্রতি কারও নজর না যায়।

কালো ক্রপ টপস

তারকাদের মধ্যে আরিয়ানা গ্রান্দে কিন্তু উচ্চতায় খুব একটা লম্বা নন। তবে, তার পোশাক এর কারণে তাকে বেশ লম্বাই মনে হয়। ক্রপ টপসের চল বেশ জনপ্রিয় করে দিয়েছেন তিনি। নিজেকে লম্বা দেখাতে তাঁর মতোই পরতে পারেন কালো রঙ এর ক্রপ টপস। সঙ্গে জিনস। তবে একদম স্কিনি জিন্স এড়িয়ে যাওয়াই শ্রেয়।

খাটো চুল

এই পরামর্শ আপনি মানবেন কি না, সেটা নেহায়েতই আপনার বিষয়। তবে লম্বা চুল বিসর্জন দিতে পারলে, আপনার উচ্চতা খানিকটা বেশিই দেখাবে। ছোট চুলের কারণে শরীর অনেকটাই লম্বা দেখায়। সঙ্গে পরতে পারেন ভি-গলার জামা। খাটো জামাও ভালো দেখাবে।

লম্বা কাটা বা চেড়া জামা

নিজেকে লম্বা দেখাতে পরতে পারেন মাঝখান দিয়ে লম্বা করে কাটা বা চেড়া জামা। সঙ্গে রঙের সঠিক সমাহার করতে পারলে আপনাকে খানিকটা লম্বা দেখাবে। সে জন্য পরুন হালকা রঙের জামা। সাদা, গোলাপি, হালকা গোলাপি বা ল্যাভেন্ডারও পরতে পারেন। শীতের দিনে সঙ্গে পরতে পারেন লং কোট ও বুট। তাতে সাজের আরও খোলতাই হবে।

শাড়ি

পরা ও সামলানো ঝক্কি বলে অনেকেই এখন আর প্রতিদিন শাড়ি পরেন না। তবে বিশেষ কোনো উপলক্ষ বা ছুতা পেলেই পরা চাই। অনুষ্ঠানে, পার্বণে তো এর বিকল্পই নেই। এটা যেমন আপনার ব্যক্তিত্ব বাড়িয়ে দেয়, তেমনি উচ্চতাসংক্রান্ত সীমাবদ্ধতাও আড়ালে করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭