ইনসাইড হেলথ

‘কক্লিয়ার ইমপ্লান্টের মাধ্যমে শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক জীবন পাচ্ছে’


প্রকাশ: 04/03/2023


Thumbnail

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কক্লিয়ার ইমপ্লান্টের মাধ্যমে  শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক জীবন ফিরে পাচ্ছে। শ্রবণ ও বাক প্রতিবন্ধী শিশুদের জন্য কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দ বাড়ানো হচ্ছে। 

শনিবার ( ৪ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শ্রবণ দিবস ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত সেমিনার ও কক্লিয়ার বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। 

মন্ত্রী বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মানুষের কথা ভাবেন বলেই এই কোমলমতি শিশুদের জন্য তিনি ব্যয়বহুল কক্লিয়ার ইমপ্লান্ট চালু করেন। ভবিষ্যতে এ বরাদ্দ আরো বাড়ানো হবে। 

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, কক্লিয়ার ইমপ্লান্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি মানবিক উদ্যোগ। বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের সুনাগরিক গড়ে তুলতে এ কর্মসূচি ভূমিকা রাখছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭