ইনসাইড টক

‘খুলনা বিএমএ নেতৃবৃন্দের দাবি ন্যায্য এবং যৌক্তিক’


প্রকাশ: 04/03/2023


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের একজন ডাক্তারকে নিয়ে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আমি খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর অনুমতি নিয়ে আজকে খুলনা বিএমএ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে তারা কিছু দাবি করেছে আমরা তাদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছি। আমি মনে করি তাদের কিছু ন্যায্য দাবি আছে, যেগুলো যৌক্তিক। অর্থাৎ খুলনা বিএমএ নেতৃবৃন্দ যে সকল দাবি করেছে সেগুলো ন্যায্য এবং যৌক্তিক বলে আমি মনে করি। চিকিৎসককে মারধরের ঘটনাকে আমি নিন্দা জানিয়েছি।

খুলনায় ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে গত ১ মার্চ সকাল ৬টা থেকে কর্মবিরতি শুরু করেন চিকিৎসকরা। কয়েকবার বৈঠক করেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি। আজ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বিএমএ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করলে এক সপ্তাহের জন্য এ কর্মবিরতি স্থগিত করেছে বিএমএ। এ নিয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় এস এম কামাল হোসেন এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

এস এম কামাল হোসেন বলেন, হাসপাতালের ওটিপিতে ঢুকে একজন ডাক্তারকে মারধর করা এটা নিন্দাজনক। এ ঘটনায় একটি সুষ্ঠু তদন্ত হওয়া উচিত এবং সেটার সঠিক বিচার হওয়া উচিত। আর সেই সুষ্ঠু তদন্ত এবং সঠিক বিচার হওয়ার ক্ষেত্রে আমরা বিএমএ এর নেতৃবৃন্দকে সর্বাত্মক সহযোগিতা করবো।

তিনি বলেন, বৈঠকে আমরা বিএমএ নেতৃবৃন্দকে অনুরোধ করেছি যে, রোগীদের স্বার্থে এবং সর্বোপরি দেশের স্বার্থে আপনাদের কর্মবিরতি প্রত্যাহার করেন। তারা প্রত্যাহার করেনি। তবে এক সপ্তাহের জন্য স্থগিত রেখেছে। এর ভেতর তারা কিছু দাবি দিয়েছে। যে ডাক্তারের নামে মামলা করা হয়েছে সেটি প্রত্যাহার করা এবং যে পুলিশ ওটিপিতে ডাক্তারের ওপর হামলা করেছে তারা তার বিচারের দাবি করেছে। আমরা প্রশাসনের সাথে কথা বলেছি। বিএমএ নেতৃবৃন্দ তারাও প্রশাসনের সাথে কথা বলেছে। আশা করছি পুরো বিষয়টি ভালো ভাবে সমাধান হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭