ক্লাব ইনসাইড

রোবোটিক্স শেখাচ্ছেন হাবিপ্রবি শিক্ষার্থীরা


প্রকাশ: 05/03/2023


Thumbnail

আইইইই হাবিপ্রবি শাখার উদ্যোগে দিনাজপুর জিলা স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় রোবোটিক্সের উপর একটি কর্মশালার আয়োজন করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। শনিবার (৪ মার্চ) বিকেল ৪ টায় এই কর্মশালাটি অনুষ্ঠিত হয়। 

খোঁজ নিয়ে জানা গেছে, স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের নতুন নতুন প্রযুক্তি এবং রোবোটিক্স সম্পর্কে ধারণা প্রদান ও প্রশিক্ষণ দেওয়ার জন্য এই কর্মশালার আয়োজন করা হয়। এর পাশাপাশি শিক্ষার্থীদের রোবোটিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণে উদ্বুদ্ধ ও সহযোগিতা করাও তাদের উদ্দেশ্য ছিল। কর্মশালাটিতে দিনাজপুর জিলা স্কুলের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

সংগঠনের সভাপতি উষ্ণ দাশ বলেন, স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আমাদের প্রথম পদক্ষেপ হওয়া উচিত স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে প্রযুক্তিগত দক্ষতার উন্নতি সাধন। তাই রোবোটিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার জন্য দিনাজপুর জিলা স্কুলে আইইইই হাবিপ্রবি শাখা এমন কর্মশালার আয়োজন করেছে। 

তিনি আরও জানান, এটি আমাদের পরিকল্পনার প্রথম পদক্ষেপ ছিল। আমরা আরও বৃহৎ পরিসরে রোবোটিক্স নিয়ে কাজ করতে চাই।

উল্লেখ্য, দিনাজপুর জেলাস্থ প্রতিটি স্কুলে ধারাবাহিকভাবে রোবোটিক্সের ওপর কর্মশালার আয়োজন করার পরিকল্পনা হাতে নিয়েছে আইইই হাবিপ্রবি শাখা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭