ইনসাইড বাংলাদেশ

সায়েন্সল্যাব বিস্ফোরনের পর তিন কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ


প্রকাশ: 05/03/2023


Thumbnail

রাজধানীর সায়েন্সল্যাবে ধাওয়া পাল্টা ধাওয়ার পর সংঘর্ষে জাড়িয়ে পড়েছেন ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা। রোববার (৫ মার্চ) দুপুর ১টার দিকে এই তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুর ১টা থেকে ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। কয়েক দফা পাল্টাপাল্টি ধাওয়ার পর এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পরে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।

এদিকে সংঘর্ষের জেরে রাজধানীর গ্রিন রোড এলাকায় যান চলাচল বন্ধ করে দেয় ঢাকা কলেজ শিক্ষার্থীরা। এতে ফার্মগেট, নিউমার্কেটসহ আশপাশের এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাজ করছে। সংঘর্ষের কারণ এখনও সুনির্দিষ্টভাবে বলা সম্ভব হচ্ছে না। তবে শিক্ষার্থীরা জানিয়েছে, আইডিয়াল কলেজের বাসে ঢিল মারাকে কেন্দ্র সংঘর্ষের শুরু হয়েছে। 

এ সময় সাইন্সল্যাব এলাকায় ধসে পড়া ভবনের সংবাদ প্রকাশ করতে আসা সাংবাদিকরা শিক্ষার্থীদের ভিডিও করতে গেলে তারা গণমাধ্যম কর্মীদের ক্যামেরা কেড়ে নেয় এবং কয়েকজনকে অপমান অপদস্থ করে। এ সময় পুলিশ তাদের রক্ষা করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭