কালার ইনসাইড

ফের নিজের জাত চিনালেন তমা মির্জা


প্রকাশ: 05/03/2023


Thumbnail

সবার হয়ত মনে আছে  রাজধানীর কদমতলীতে ২০২১ সালের জুনে ‘ট্রিপল মার্ডার’র কথা। সারা বাংলাদেশ ব্যাপী এই ঘটনা ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো। সেই ঘটনার ছায়া অবলম্বনে রায়হান রাফী নির্মাণ করলেন ওয়েব ফিল্ম ‘ফ্রাইডে’! ইতোমধ্যে ওয়েব ফিল্মটি ওটিটি প্লাটফর্ম বিঞ্চে মুক্তি পেয়েছে। মুক্তির পর থেকেই নির্মাতা, অভিনেতা-অভিনেত্রীরা প্রশংসায় ভাসছেন। বিশেষ করে মুনা চরিত্রে অভিনয় করে তমা মির্জা ফের নিজের জাত চিনিয়েছেন। 

নৃশংস হত্যাযজ্ঞ, লোমহর্ষক এই ঘটনায় নির্মিত ওয়েব ফিল্মটিতে তমা মির্জা তার ক্যারিয়ারে সেরা অভিনয় করেছেন।ওয়েব ফিল্মটিতে এই অভিনেত্রীর গ্রে শেড চরিত্রটা এতটা দুর্দান্ত অভিনয় করেছেন যে  সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই অভিনেত্রীকে ওটিটি কুইন বলে আখ্যায়িত করছেন। নায়িকা থেকে অভিনেত্রী হওয়ার চেষ্টায় আরও একবার সফল হয়েছেন তমা মির্জা। রক্তমাখা হাতে ভাত খাচ্ছে, হেসে উল্লাসে মেতে উঠছে মুহুর্তে, গুন গুনিয়ে গান গাচ্ছে। নিজের ভেতরে বিন্দুমাত্র অনুসচনা দেখা যায়নি তার।  একের পর এক খুনের সময় তার ফেসিয়াল এক্সপ্রেশন, চোখের চাহনি, ডায়লগ ডেলিভারি আপনাকে নিঃসন্দেহে মুগ্ধ করার মত ছিল। এক কথায় বলতে গেলে তিনি নিজেকে ছাড়িয়ে গিয়েছেন একদম।  



তমা মির্জা বলেন, যে চরিত্রটা করি এটাই আমার কাছে গ্ল্যামারাস মনে হয়। দেখতে কত সুন্দর লাগবে এটা মনে রাখি না, চরিত্রটি কতটা সুন্দরভাবে তুলে ধরতে পারি সেটা মাথায় রাখি। এতে যে চরিত্রটি করেছি জানি না এমন ভয়াবহ চরিত্র আগে কোনো অভিনেত্রী করেছে কিনা। তবে আমি সর্বাত্মক চেষ্টা করেছি ভালো করার।

এদিকে কাজটির অভিজ্ঞতা শেয়ার করে এ নায়িকা বলেন, আমরা টানা কাজটি শেষ করি। শুটিং হয়েছে ঢাকার বাইরে। একটি ঘরে- ঘন অন্ধকারে শুট করছিলাম। সেদিন সকাল ৬টায় আমি ক্যামেরার সামনে দাঁড়িয়েছি, পরদিন সকাল ৭টায় শুট শেষ হয়েছে। অর্থাৎ টানা ২৫ ঘণ্টা বিরতিহীন শুট করেছি। এই পুরোটা সময় অন্ধকারে ছিলাম। যাইহোক, কাজটি শেষ করে ঢাকায় ফিরে আমি টানা তিনদিন নিজের রুমে অন্ধকারে বসে ছিলাম। কাজটি করতে গিয়ে আমি প্রায় অস্বাভাবিক হয়ে গিয়েছিলাম।



এদিকে ওটিটিতে বেশ সরব তমা মির্জা। ‘ফ্রাইডে’র পাশাপাশি ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে তার অভিনীত 'বুকের মধ্যে আগুন' ওয়েব সিরিজ। যেখানে তিনি বাংলাদেশের সুপারস্টার সালমান শাহ'র স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। সেখানেও নিজের অভিনয়ের জাদু দেখিয়েছেন তিনি। বেক টু বেক ধামাকা দিয়ে নিজের জাত চিনালেন এই অভিনেত্রী। 

উল্লেখ্য, নৃত্যশিল্পী হিসেবে মিডিয়ায় কাজ শুরু করেন অল্প বয়সে। পরে মডেলিং এবং অভিনয়ে এসে সফলতা পান তমা মির্জা। পরে নাটক, সিনেমায় কাজ করে বেশ আলোচনায় চলে আসেন। ২০১০ সালে এমবি মানিক পরিচালিত ‘বলো না তুমি আমার’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করেন, অভিনয় করেন ১৫টিরও বেশি সিনেমায়। কাজের সম্মাননা হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্রের পাশাপাশি এখন কাজ করছেন ওটিটি মাধ্যমেও। তার প্রথম ওয়েব ফিল্ম ‘খাঁচার ভিতর অচিন পাখি’ মুক্তির পর নিজেকে আবিষ্কার করেছেন ন


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭