ইনসাইড গ্রাউন্ড

নেইমার পিএসজিতে যাওয়ায় হতাশ হয়েছিলেন সুয়ারেজ


প্রকাশ: 05/03/2023


Thumbnail

সান্তোস থেকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিয়ে পাদপ্রদীপের আলোয় এসেছিলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের সাথে মিলে এক ভয়ংকর আক্রমণ ভাগ গড়ে তুলেছিলেন নেইমার। যা পরিচিতি পেয়েছিলো 'এমএসএন' নামে। যে কোন প্রতিপক্ষের রক্ষণের জন্য ভীতি হয়ে উঠেছিলেন এই ত্রয়ী। সে সময়টায় মাঠের খেলাতেও ছড়ি ঘুরিয়েছে বার্সেলোনা। তবে রেকর্ড ট্রান্সফার ফি'তে ২০১৭ সালে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে নাম লেখালে ভেঙে যায় সে জুটি। সতীর্থের দলবদল নিয়ে এতদিন পর কথা বলেছেন লুইস সুয়ারেজ। জানিয়েছেন নেইমারের এমন সিদ্ধান্তে হতাশ হয়েছিলেন তিনি।

বার্সায় মেসি-সুয়ারেজের সঙ্গে রীতিমতো উড়ছিলেন নেইমার। পিএসজিতে গিয়ে নিজের সেই সময়টা আর ফিরে পাননি এই ব্রাজিলিয়ান তারকা। চোটও নেইমারের গতিকে বাধাগ্রস্ত করেছে বারবার। নেইমারের বার্সেলোনা ছাড়ার কারণ হিসেবে সে সময় মেসির ছায়া থেকে বেরিয়ে এসে আলাদা সত্তা তৈরির কথাটি বারবার বলা হচ্ছিল। অনেকেই তখন বলেছিলেন, পিএসজিকে ইউরোপিয়ান সাফল্য এনে দিয়ে ব্যালন ডি’অর জিততে চান এ ব্রাজিলিয়ান তারকা। তবে সে লক্ষ্য এখনো পূরণ হয়নি। 

এক সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘আমার মনে হয় সে বার্সেলোনায় থাকলে সবকিছুই পেতো। আমি তাকে বলেছিলাম, তুমি বার্সেলোনায় থেকে যাও। সবকিছু জিততে পারবে। নেইমার বার্সেলোনায় থাকলে নিশ্চিতভাবে ব্যালন ডি’অর জিততে পারত।’ একই সাথে দলের তখনকার পরিস্থিতির কথাও জানিয়েছেন এই স্ট্রাইকার। ‘আমাদের কাছে মেসিই ছিলো ছিল বিশ্বসেরা। মেসির পর আমরা নেইমারকে সেরার স্থান দিয়েছিলাম’।

এই দুই বিশ্বসেরা ফুটবলারের সাথে খেলার অভিজ্ঞতাও জানিয়েছেন সুয়ারেজ। আমাদের মধ্যে সবসময় সুষ্ঠু প্রতিযোগিতা চলতো। আমরা কেউই কখনো পেনাল্টি বা ফ্রি-কিক নেয়া নিয়ে তর্কে জড়ায়নি। পরিস্থিতি অনুযায়ী সকলে মিলে দ্বায়িত্ব পালন করেছি। সেই সাথে তিনজন তারকা ব্যক্তিগত অর্জনের জন্য না খেলে একসঙ্গে দলীয় সাফল্যের জন্য খেলতে পারার দৃষ্টান্ত তৈরি করেছে। যা আমাদেরকে সফলতার শিখরে নিয়ে যেতে পেরেছিলো, ভালো সতীর্থও বানিয়েছে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭