ইনসাইড এডুকেশন

শিক্ষাগুরু সম্মাননা পেলেন অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) অঞ্জন কুমার দেব


প্রকাশ: 05/03/2023


Thumbnail

শিক্ষাগুরু সম্মাননা ২০২৩’- ভূষিত হলেন অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) অঞ্জন কুমার দেব।

আলী-রূপা ফাউণ্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় জাদুঘর বোর্ড অব ট্রাস্টিস-এর সভাপতি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক . আরিফিন সিদ্দিক।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেত্রী সাবেক শিক্ষক দিলারা জামান।

শিক্ষকরা শিক্ষার্থীদের সুশিক্ষায় অনুপ্রাণিত করার সকল ইতিবাচক পরিবেশ তৈরীর জন্য সর্বদা সচেষ্ট থাকেন। সেই অবদানের প্রতি শ্রদ্ধা রেখে, বিশিষ্ট শিক্ষাগুরুদের সম্মান জানানোর উদ্দেশ্যে এবং তাদের প্রতি মূল্যবোধের আন্তরিক বহিঃপ্রকাশের প্রচেষ্টায় এই শিক্ষাগুরু সম্মাননা ২০২৩-এর আয়োজন করা হয়।

অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) অঞ্জন কুমার দেবের জন্ম ১৯৫২ সালে।বাবার চাকুরীসূত্রে তিনি পাকিস্তানের রাওয়ালপিণ্ডিতে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করে, পরবর্তীতে ঢাকার আদমজী স্কুল থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি, ১৯৭৫ সালে ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। সেই সময় ইন সার্ভিস ট্রেনিং সম্পন্ন করে ১৯৭৭ সালে লেফটেন্যান্ট হিসেবে যোগ দেন বাংলাদেশ আর্মিতে। ১৯৯৬ সালে তিনি সার্জারি বিভাগের অধ্যাপক হিসেবে যোগ দেন কুর্মিটোলায় অবস্থিত আর্মড ফোস মেডিক্যাল কলেজে। তিনি ২০০৬ সালে বারডেম- প্লাস্টিক সাজারি বিভাগের অধ্যাপক হিসেবে যোগ দেন। পাশাপাশি তিনি শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অব বার্ণ অ্যান্ড প্লাস্টিক সাজারীতেও প্লাস্টিক সার্জারী কোর্সেরও ভিজিটিং প্রফেসর হিসেবে ক্লাস নিয়ে থাকেন। বর্তমানে তিনি হাই টেক হাসপাতালেরসম্মানিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। মানুষের সেবায় নিয়োজিত একজন শিক্ষক, একজন চিকিৎসক অঞ্জন কুমার দেব' মহানুভবতার প্রতি শ্রদ্ধা জানিয়ে অন্যান্য গুণীজনদের সাথে তাকেও এই 'শিক্ষাগুরু সম্মাননা ২০২৩' প্রদান করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭