ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে আগুনে পুড়লো দোকান ও বসতঘর, নিহত ১


প্রকাশ: 07/03/2023


Thumbnail

লক্ষ্মীপুরে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়ি ও একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। আগুনে মফিজ উল্যাহ (৮৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। মঙ্গলবার ভোররাতে শহরের আলিয়া মাদ্রাসার পাশে এই দুর্ঘটনা ঘটে। দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস। ক্ষতিগ্রস্থদের দাবি, অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন লক্ষ্মীপুর পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

নিহত মফিজ উল্যাহ সদর উপজেলার রাজিবপুর এলাকার মৃত আমিন উল্যাহর ছেলে। আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারটি জানায়, বসতঘরের সামনের অংশে দোকান ছিল। রাতে দোকান বন্ধ করে সবাই ঘুমাতে যায়। পরে পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে সবাই ঘুম থেকে জেগে উঠে। এর মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে সবাই ঘর থেকে বের হয়ে যায়। কিন্তু বৃদ্ধ মফিজ ঘর থেকে বের হতে পারেননি। এতে ভয়াবহ অগ্নিকান্ডে দোকান ও বসতঘরের সবকিছুর সাথে বৃদ্ধ মফিজও পুঁড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রঞ্জিত কুমার সাহা বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনে পুড়ে একজন মারা গেছে। তার মরদেহ উদ্ধার করা হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ চলছে বলেও জানান তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭