ইনসাইড গ্রাউন্ড

এবার কাটবে তো মেসির চেলসি-দুঃখ?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/02/2018


Thumbnail

মেসির পায়ে বল মানেই গোল। ক্লাব ফুটবল কিংবা আন্তর্জাতিক ফুটবল সব জায়গাতেই গোল বন্যায় ভাসিয়েছেন বিপক্ষ দলগুলোকে। গড়েছেন একের পর এক রেকর্ড। কিন্তু একটা জায়গা তার জন্য এখনো দুর্ভেদ্য হয়ে আছে। সেটা চেলসির গোলমুখ। চেলসি যেন মেসি কাছে এক আক্ষেপের নাম। পশ্চিম লন্ডনের ক্লাবটির বিপক্ষে এ পর্যন্ত আটবার মাঠে নামলেও কোনো গোল করতে পারেননি এলএমটেন।

তবে এবার দীর্ঘদিনের গোল-বন্ধ্যাত্ব ঘোচানোর আরো একটা সুযোগ মেসির সামনে এসেছে। আজ রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াইয়ে প্রথম লেগে মাঠে নামছে চেলসি-বার্সেলোনা। খেলাটি বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত হবে। তাই এই ম্যাচকে সামনে রেখে প্রশ্ন উঠেছে, এবার কাটবে তো মেসির চেলসি-দুঃখ?

অবশ্য ম্যাচের আগেই কথার লড়াই বেশ উত্তপ্ত করে দিয়েছেন চেলসির কোচ অ্যান্থনিও কন্তে। তাঁতিয়ে দিয়েছেন প্রতিপক্ষ কাণ্ডারী মেসিকে। দুদিন আগেই বলেছেন, ‘মেসি এ ম্যাচেও গোলবঞ্চিত থাকবে। তার জন্য বিশেষ ছক কষে রেখেছি আমি।’

তবে বড় ম্যাচে ইতিহাস ঘেঁটে লাভ নেই। যে নিজের সেরাটা দিয়ে খেলতে পারবে তারাই হাসবে শেষ হাঁসি। কিন্তু জয় পেতে হলে বার্সাকে ভাঙতে হবে চীনের প্রাচীর হয়ে ওঠা চেলসির রক্ষণদুর্গ। আর কোচের চাওয়াটা পূরণ করতে নিজেদেরও পুরোপুরি শানিয়ে রেখেছে ডেভিড লুইজের নেতৃত্বাধীন চেলসির ডিফেন্স। তারওপর মেসির লড়াইটা চেলসির পাশাপাশি ব্লুজ গোলরক্ষক কোর্তোয়ার সঙ্গেও। কোর্তোয়াকে এখন পর্যন্ত মাত্র একবারই পরাস্ত করতে পেরেছেন মেসি।

২০১২ সালে অ্যাটলেটিকো মাদ্রিদের জালে বল পাঠিয়েছিলেন বার্সা প্লে-মেকার। ওই একবারই শেষ। এরপর লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ সুপার কাপ, আন্তর্জাতিক মঞ্চ কিংবা প্রদর্শনী ম্যাচ- প্রতিবারই মেসিকে রুখে দিয়েছেন কোর্তোয়া। আজ ম্যাচেও একই কাজের পুনরাবৃত্তি করতে চান চেলসি গোলরক্ষক। কোর্তোয়া বলেছেন ‘আশা করছি চেলসির বিপক্ষে মেসির গোলখরা অব্যাহত থাকবে।’

আবার চেলসির বিপক্ষে মেসির খেলা ৮ ম্যাচের মাত্র একটিতে জয় আছে বার্সার। ড্র পাঁচটি এবং হারতে হয়েছে দুটি ম্যাচে। কিন্তু সব মিলিয়ে মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত সমান সমান অবস্থায় আছে দুই দল। দেখা হওয়া ১৫ ম্যাচে পাঁচটি করে জিতেছে দুই দল। আর অন্য পাঁচটি ম্যাচ হয়েছে ড্র। তাই এবারের ম্যাচ দিয়ে পরিসংখ্যানটা নিজেদের পক্ষে নেয়ার চ্যালেঞ্জও থাকবে দুই দলের জন্য।

তবে সবচেয়ে বড় প্রশ্ন, এবার কি কাটবে মেসির চেলসি দুঃখ?


বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭