ইনসাইড গ্রাউন্ড

অস্ত্রোপচার সফল, কবে মাঠে ফিরছেন বুমরাহ?


প্রকাশ: 08/03/2023


Thumbnail

২০২২ সালের জুলাই মাসে ইংল্যান্ড বিপক্ষে চোট পেয়েছিলেন ভারতের জাতীয় দলের অন্যতম পেসার জাসপ্রিত বুমরাহ। চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় মিস করেছিলেন ২০২২ সালের অগাস্টের এশিয়া কাপ। তবে অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা সিরিজে দলে ফেরানো হয় বুমরাহকে। কিন্তু প্রোটিয়াদের বিপক্ষে মাত্র ৬ ওভার বল করে আবারও চোট পান বুমরাহ। ফলে ছিটকে যান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। এরপর বাংলাদেশ, শ্রীলঙ্কা, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া সিরিজেও খেলতে পারেন নি তিনি।

তবে চলতি বছরের শেষে ভারতেই অনুষ্ঠিত হবে আইসিসি বিশ্বকাপ তার আগেই দলের অন্যতম পেসারকে সুস্থ করে তুলতে জোর প্রস্তুতি নিয়েছে বিসিসিআই। ইতিমধ্যে নিউজল্যান্ডে পিঠের অস্ত্রোপচার সম্পূর্ণ হয়েছে ভারতীয় এ পেসারের। জানা গিয়েছে তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে, তবে সম্পূর্ণ সুস্থ হতে অন্তত ৬ মাস সময় লাগবে। যার অর্থ, বিশ্বকাপের আগে বুমরাহকে দলে দেখার একটা ক্ষীণ আশা রইল টিম ম্যানেজমেন্টের কাছে।

বুমরাহর ৬ মাস সময় লাগা মানে অগাস্টে তিনি নেটে নামতে পারবেন। সেপ্টেম্বর মাসে শুরু হবে এশিয়া কাপ। চেষ্টা করা হবে তাঁকে এশিয়া কাপে খেলানোর। তবে যদি না হয় সেক্ষেত্রে বিশ্বকাপ চূড়ান্ত। সেটাকেই পাখির চোখ করা হচ্ছে। অক্টোবর ও নভেম্বর মাসে আয়োজিত হবে ওডিআই বিশ্বকাপ। যদি তার আগে বুমরাহ ১০০ শতাংশ ফিট হন সেক্ষেত্রেই তিনি সুযোগ পাবেন।

নাম না প্রকাশের শর্তে ভারতীয় এক বোর্ড কর্তা গণমাধ্যমকে জানান, ‘ওর ফেরার তারিখ বলা কঠিন। রিহ্যাবের উপরে পুরোটা নির্ভর করছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭