কালার ইনসাইড

সকালে উঠেই প্রত্যেকটা নারীর জীবনে যুদ্ধ শুরু হয়: অপু বিশ্বাস


প্রকাশ: 08/03/2023


Thumbnail

৮ মার্চ পালিত হচ্ছে বিশ্ব নারী দিবস। আন্তর্জাতিকভাবে স্বীকৃত দিবস এটি। দিবসটি উপলক্ষে নিজের ভাবনার কথা জানালেন ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস।

নারীদের সম্মান জানাতে বিশেষ একটি দিন রাখা হয়েছে। এটাকে নারীদের প্রাপ্তি বলেই মনে করেন তিনি। অপু বিশ্বাস এ প্রসঙ্গে বলেন, আজকের এই দিনে সকল নারীদের অন্তরের অন্তঃস্থল থেকে নারী দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। আমি মনে করি সকালটা শুরু হয় নারীদের হাত থেকে। ঘুম থেকে উঠেই নারী তাদের সন্তান, সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। আমি মনে করি নারীরা এখন অনেক বেশি এগিয়ে গেছেন। সাধারণত একজন পুরুষের এগিয়ে যাওয়ার পিছনে একজন নারী থাকেন, আবার একজন মেয়ের এগিয়ে যাওয়ার পেছনে একজন পুরুষ থাকেন।

অপু বিশ্বাসের অনুপ্রেরণা একজন নারী- উল্লেখ্য করে তিনি বলেন, বিশেষ বিশেষ ক্ষেত্রে অনেক নারীদের পিছনে কেউ থাকে না। তারাও এগিয়ে যায়। সবাই হয়তো অকোপটে আমাকেই ভাবতে পারেন। এমন ঘটনা অপু বিশ্বাসের ক্ষেত্রেও ঘটেছে। কিন্তু এটা সত্যি কথা আমার সহযোগিতা আমার অনুপ্রেরণা একজন নারী। তিনি আমার মা। আর আজকের দিনে আমার চলার পথে তিনিই আমার পথপ্রদর্শক। বিশেষ করে আমার মেয়ে ভক্ত। 

তিনি আরও বলেন, আমি যখন সোশ্যাল মিডিয়ায় দেখি আমার মেয়ে ভক্ত আমাকে বলে আপনি এগিয়ে যান। এটা আমার জন্য অনেক বড় একটা প্রাপ্তি। আমার জায়গা থেকে প্রত্যেকটা দিনই নারী দিবস। সকালে উঠেই প্রত্যেকটা নারীর জীবনে যুদ্ধ শুরু হয়। আমার ক্ষেত্রেও তাই। সন্তান, সংসার, নিজের কাজ নিয়ে ব্যস্ত থাকতে হয়। এই এগিয়ে চলাটা একাই চলতে হয় প্রত্যেকটা নারীকে। উৎসাহ বা সহযোগিতার হাত হয়তো কেউ কেউ বাড়াতে পারে সেটা স্বল্প সময়ের জন্য। নারীদের জীবনের যুদ্ধটা একাই করতে হয়। নারীদের সম্মানিত করার জন্য নারী দিবস করা হয়েছে। আমি মনে করি, নারীদের জন্য অনেক বড় প্রাপ্তি। সকল নারীদের জন্য রইলো শুভ কামনা।

উল্লেখ্য, আসছে ঈদে মুক্তির অপেক্ষায় আছে অপু বিশ্বাস অভিনীত ও প্রযোজিত ছবি ‘লাল শাড়ি'টি। ছবি নিয়ে আশায় বুক বেঁধে আছেন অপু। দর্শকদের মনে এই ছবি দাগ কাটবে বলে আশাবাদী এই অভিনেত্রী-প্রযোজক ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭