ইনসাইড গ্রাউন্ড

তৃতীয় সারির দলের কাছে তৃতীয়বারের মতো হার ম্যান সিটির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/02/2018


Thumbnail

ইংলিশ ফুটবলে যেকোনো লড়াইকেই একপেশে করে বানিয়ে ফেলিছিল পেপ গার্দিওলার ম্যানসিটি। হোক সেটা ইপিএল, লিগ কাপ কিংবা এফএ কাপ। আর তারাই কিনা হোঁচট খেলে ইপিএলে তৃতীয় সারির দল উইগান অ্যাথলিটিকের কাছে। গতকাল এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উইগানের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরে শিরোপা স্বপ্ন শেষ কাইল-সিলভাদের।

অনেকেই হয়তো ভাবেনি বিশ্বের অন্যতম পুরোনো এই ক্লাব প্রতিযোগিতা থেকে ছিটকে যাবে সিটি। বিরতির আগে সিটির মিডফিল্ডার ফ্যাবিয়ান ডেলফ ফাউল করে লাল কার্ড দেখলে পুরো দ্বিতীয়ার্ধ ১০ জন নিয়ে খেলে সিটি। আর ম্যাচের ডিফেন্ডার কাইল ওয়াকারের ভুলে ৭৯ মিনিটে উইল গ্রিগের গোলে গার্দিওলার ইতিহাস গড়ার স্বপ্ন শেষ হয়ে যায়।এক বছরে গার্দিওলা সর্বোচ্চ ৬টি ট্রফি জিতেছিলেন বার্সেলোনার হয়ে। এবার হাতছানি ছিল আরও বড় কীর্তি গড়ার, এক বছরে সাতটি শিরোপা। কিন্তু তা আর হলো না।

ম্যাচ শেষেও সিটির খেলোয়াড়দের মধ্যে দেখা যায় পরাজয়ের গ্লানি। সিটি কোচ গার্দিওলাও মনে করেন, একটি মাত্র ভুলের মাশুল দিতে হয়েছে তাঁদের। গার্দিওলা বিবিসি স্পোর্টসকে জানিয়েছেন, ‘এই ধরনের ম্যাচ ফাইনালের মতো এবং দলগুলো আপনাকে (ভুলের) শাস্তি দিতে পারে। ঠিক আছে, আমরা হার মেনে নিচ্ছি, উইগ্যানকে অভিনন্দন।‘

২০১৩ সালের এফএ কাপ ফাইনালে ম্যানচেস্টার সিটিকে হারিয়েই শিরোপা জিতেছিল উইগ্যান। এর পরের বছর কোয়র্টার-ফাইনালেও সিটিকে হারিয়েছিল তাঁরা।


বাংলা ইনসাইডার/ডিআর/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭