ইনসাইড গ্রাউন্ড

ভূমিকম্পে বাবাহারা নাবিলের সঙ্গে আলিঙ্গন করলেন রোনালদো


প্রকাশ: 08/03/2023


Thumbnail

ইউরোপের ফুটবল ছেড়ে বিশাল অঙ্কের অর্থের বিনিময়ে সৌদি আরবের ক্লাব আল নাসের ২০২২ সালের শেষের দিকে নাম লেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। মধ্যেপ্রাচ্যে রোনালদোর শুরুটা ভালো না হলেও সময়ের সাথে সাথে আল নাসেরকে দিয়ে যাচ্ছেন একের পর এক জয়। পারফরম্যান্সের মুগ্ধতা ছড়িয়ে হচ্ছেন খবরের শিরোনাম। এবার মানবিক এক কাজে অংশ নিয়ে হলেন দারুণভাবে নন্দিত।

সম্প্রতি ঘটে যাওয়া তুরস্ক এবং সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছে প্রায় ৫০ হাজারের কাছাকাছি মানুষ। যেখানে বাবাকে হারিয়েছে সিরিয়ার ১০ বছর বয়সী এক কিশোর। কিশোরের নাম নাবিল সাইদ। পরিবার বলতে একমাত্র মা রয়েছে তার। সেই নাবিলকে কাছে ডেকে নিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে বুকে জড়িয়ে ধরলেন ফুটবলের এ কিংবদন্তি। ১০ বছর বয়সী নাবিলের সাথে রোনালদোর এই মানবিক  মুহূর্তটি কাটানোর জন্য পর্তুগিজ তারকাকে প্রশংসায় ভাসাচ্ছে সবাই।

মুসলিম দেশ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে দুর্গতদের সাহায্যের জন্য উদ্ধারকারী দল পাঠিয়েছিল সৌদি আরব। তাদের কাছেই নিজের ইচ্ছার কথা জানিয়েছিল কিশোর নাবিল। জানিয়েছিল, রোনালদোর খেলা সামনে থেকে দেখতে চায় সে। নাবিলের সেই ইচ্ছার ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক মাধ্যমে।

সে খবরটি এসে যায় সৌদি প্রশাসনের কাছেও। সৌদি এন্টারটেইনমেন্ট অথরিটির বোর্ড ডিরেক্টরস অব জেনারেল এর চেয়ারম্যান তুর্কি আল-শেখ নির্দেশ দেন, নাবিলকে খুঁজে বের করার। তিনি এ বিষয়ে আল নাসের ক্লাবের মালিকের সঙ্গেও কথা বলেন। খবর পান রোনালদোও। তিনিও জানান, নাবিলের সঙ্গে দেখা করতে চান। শেষ পর্যন্ত নাবিলকে মধ্যেপ্রাচ্যের দেশটিতে নিয়ে আসা হয়।

মায়ের সঙ্গে সৌদিতে আসে নাবিল। আল নাসের ও আল বাতেনের মধ্যকার ম্যাচটি মাঠে বসে উপভোগ করে নাবিল। ম্যাচ শেষে নাবিলকে নিজের কাছে ডেকে পাঠান রোনালদো। নাবিল আসলে তাকে জড়িয়ে ধরেন ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। জড়িয়ে ধরে একে অপরকে আই লাভ ইউ  

শেষ পর্যন্ত নাবিলকে খুঁজে তাকে সৌদিতে আমন্ত্রণ জানানো হয়। মায়ের সঙ্গে সৌদি পৌঁছায় সে। সব ব্যবস্থা করে সৌদি সরকার। তার পরই আল বাতেনের বিরুদ্ধে আল নাসেরের খেলা মাঠে বসে দেখার সুযোগ পায় নাবিল। খেলা শেষে সাজঘরে নাবিলকে ডেকে পাঠান রোনালদো। তাকে জড়িয়ে ধরেন সিআর সেভেন। জড়িয়ে ধরে রোনালদোকে আই লাভ ইউ বলেন নাবিল। নাবিলকে আই লাভ ইউ বলেছেন রোনালদোও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭