ইনসাইড গ্রাউন্ড

সল্টকে ফিরিয়ে ৮০ রানের ওপেনিং জুটি ভাঙলেন নাসুম


প্রকাশ: 09/03/2023


Thumbnail

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে আজ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মাঠে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ইংলিশ ওপেনার জস বাটলার ফিল সল্ট। নাসুম এবং তাসকিনের করা প্রথম দুই ওভার থেকেই সংগ্রহ করে ১৮ রান। তৃতীয় ওভারেই বোলিংয়ে পরিবর্তন আনেন সাকিব। নাসুমের পরিবর্তে আনেন মুস্তাফিজুর রহমানকে। মুস্তাফিজের এসে দেন মাত্র ৫ রান।

তিন বোলার দিয়েই পাওয়ার প্লে শেষ করেন টাইগার অধিনায়ক সাকিব। তবে দুই ওপেনার জস বাটলার ও ফিল সল্টের সাবধানী শুরুতে খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি টাইগার বোলাররা। কিন্তু নাসুম আহমেদের করা পাওয়ার প্লে’য়ের শেষ ওভারে দুই সুযোগ মিস করেন সাকিব, নাসুম দুইজনেই। ফলে শেষ পর্যন্ত পাওয়ার প্লে’তে কোন উইকেট না হারিয়ে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ৫১ রান।

পাওয়ার প্লে শেষে টাইগার বোলারদের উপর চওড়া হওয়ার চেষ্টা করেও খুব একটা সফল হতে পারেনি ফিল সল্ট। ইনিংসের দশম ওভারে নাসুম আহমেদের শেষ ওভারে লিটনের হাতে ধরা পড়েন ফিল সল্ট। আউট হওয়ার আগে ৩৫ বলে ৩৮ রানের ইনিংস খেলেন সল্ট। দশ ওভার শেষে এক উইকেট হারিয়ে ইংলিশদের সংগ্রহ ৮০ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে ১১ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৮৪ রান। জস বাটলার ৩৯ ও ডেভিড মালন ২ রানে ব্যাট করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭