ইনসাইড গ্রাউন্ড

সৌদি আরবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ


প্রকাশ: 10/03/2023


Thumbnail

তিন জাতি ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে সৌদি আরবে ক্যাম্প করছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ব্রুনাই দারুস সালাম ও সিশেলসকে নিয়ে আগামী ২২ মার্চ সিলেটে শুরু হবে এই প্রতিযোগিতা। তার আগে নিজেদের প্রস্তুত করে নিচ্ছেন হাভিয়ের কাবরেরার শিষ্যরা। তার অংশ হিসেবে সৌদি আরবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামীকাল সৌদি আরবের প্রথম বিভাগের দল ওহুদ একাদশের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে তপু বর্মন-জামাল ভূঁইয়ারা। 

ওহুদ মদিনার শীর্ষ পর্যায়ের দল হওয়ায় তাদের সাথে ম্যাচের অভিজ্ঞতা ত্রি-দেশিয় টুর্নামেন্টে প্রভাব ফেলবে বলে মনে করছে বাংলাদেশ দল। সেই সাথে নিরবিচ্ছিন্ন মনোযোগ ধরে রেখে অনুশীলন করতে পারায় ভুল-ত্রুটি শুধরে মাঠের খেলায় ইতিবাচক ফল নিয়ে আসার প্রত্যাশা বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরার।

মদিনার দাম্মামের প্রিন্স সুলতান বিন আবদুল আজিজ স্পোর্টস সিটিতে অনুশীলন করছে বাংলাদেশ। ১৬ মার্চ পর্যন্ত ১০-১১টি অনুশীলন সেশন পাবে ফুটবলাররা। ওহুদের বিপক্ষে ম্যাচের পর আগামী ১৫ মার্চ আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার দল মালাবি। এই মুহুর্তে মরু দেশটিতে অবস্থান করছে আফ্রিকার দলটি।

২০২০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে বাংলাদেশে এসেছিলো ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৯৯তম স্থানে থাকা সিশেলস। সেবার ফিলিস্তিনের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিলো দলটি। তাদের বিপক্ষে একটি মাত্র ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২০২১ সালে শ্রীলঙ্কায় মাহিন্দা রাজাপাকসে টুর্নামেন্টের দুই দলের সে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিলো বাংলাদেশ। ফিফার বর্তমান র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ ১৯২তম স্থানে রয়েছে। বাংলাদেশের থেকে দুই ধাপ এগিয়ে রয়েছে ব্রুনাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭