কালার ইনসাইড

সিয়ামকে আইনজীবী হিসেবেও কাজ করার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী


প্রকাশ: 10/03/2023


Thumbnail

পরপর দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হলেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। ২০২০ সালে ‘বিশ্বসুন্দরী’ ছবির জন্য পুরস্কার পান এবং ২০২১-এ ‘মৃধা বনাম মৃধা’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের সুবাদে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয়ভাবে স্বীকৃতি অর্জন করেন এই অভিনেতা।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন সিয়াম। মঞ্চে উঠে পুরস্কার নেয়ার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে হাসিমুখে কয়েক সেকেন্ড কথা হয় সিয়ামের। সেই সময়ে প্রধানমন্ত্রী হাসি দিয়ে কী যেন বলছিলেন এ অভিনেতাকে!

২০১৬ সালে লন্ডনের নর্দামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে ব্যারিস্টারি পড়েছেন সিয়াম। পরে অভিনয়ে নিয়মিত হয়েছেন। ২০১৮ সালে ‘পোড়ামন ২’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় করেন। কাজ করেছেন দহন, ফাগুন হাওয়ায়, শান, দামাল, অপারেশন সুন্দরবন, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন ছবিগুলোতে।

সিনেমায় ব্যস্ততা থাকলেও ‘ল’ চর্চা করছেন সিয়াম। তার ব্যারিস্টার হওয়ার বিষয়টি অজানা নয় প্রধানমন্ত্রীর। সিয়াম জানান, প্রধানমন্ত্রী তাকে আইনজীবী হিসেবেও কাজ করার পরামর্শ দেন।

সিয়াম বলেন, প্রধানমন্ত্রী আমাকে বললেন, তুমি বারের এনরোলমেন্ট নিয়ে প্র্যাকটিস শুরু করো। তোমাকে আইনজীবী হিসেবেও দেখতে চাই। উত্তরে আমি বললাম, আমি সবকিছু ঠিকঠাক করে আপনাকে জানাচ্ছি। ‘মৃধা বনাম মৃধা’ দেখে প্রধানমন্ত্রীর চোখে পানি এসেছে বলেও জানিয়েছেন সিয়াম।

দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ অভিনেতা হতে পেরে সিয়াম তার পরিবার, দর্শক, সহকর্মী এবং ইন্ডাস্ট্রির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে পোস্ট করেছেন ফ্যান পেজে। সেখানে লিখেছেন, ‘মৃধা বনান মৃধা’ ছবির পরিচালক রনি ভৌমিক, চিত্রনাট্যকার রায়হান খান ও সহশিল্পী নোভা ফিরোজের কাছে আমি কৃতজ্ঞ।

“আশরাফুল মৃধা এবং আশফাকুল মৃধার জন্য খুব সুন্দর একটা জার্নি ছিল এই ছবিটি। তারিক স্যার (তারিক আনাম খান) যদি এই পুরস্কারটি পেতেন, তাহলে আমি সবচেয়ে বেশি খুশি হতাম। আমার বিশ্বাস, ছেলের এই প্রাপ্তিতে বাবা ভীষণ খুশি হবেন। এই অ্যাওয়ার্ডটা তারও!”

সবার কাছে দোয়া চেয়ে নাটক থেকে সিনেমায় এসে আলোচনা তৈরি করা নায়ক সিয়াম বলেছেন, ভালো ভালো কাজ করে যেতে চাই, ভালো প্রজেক্টের সাথে সম্পৃক্ত থাকতে চাই। দিনশেষে আপনাদের এই ভালোবাসাই আমাদের শক্তি। সবাই দোয়া করবেন আমার জন্য।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭