ইনসাইড টক

আমার জার্নিটা এত সহজ ছিলো না: বাঁধন


প্রকাশ: 10/03/2023


Thumbnail

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয় বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছেন তিনি। আবদুল্লাহ মোহাম্মাদ সাদ নির্মিত এই সিনেমার জন্য বাঁধনের ঝুলিতে জমা পড়েছে অনেক আন্তর্জাতিক সম্মাননা। এবার সিনেমাটির জন্য সেরা অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করলেন বাঁধন।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রদান করা হয়। এ সময় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরস্কার প্রাপ্তির অনুভুতি সহ সমসাময়িক কাজ নিয়ে বাংলা ইনসাইডারের কথা হয় এই অভিনেত্রীর। 



বাংলা ইনসাইডার: প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহন, কেমন লাগছে বিষয়টি? 

বাঁধন: আসলে প্রধানমন্ত্রীর হাত থেকে রাষ্ট্রীয় এ সর্বচ সম্মাননা গ্রহণ করার এই অনুভূতি  ভীষণ আনন্দের, ভীষণ সম্মানের। আসলে অনুভূতিটা বলে বুঝাতে পারবো না। কারণ অনেক অল্প সময়েই সব কিছু হয়েছে। আমি যখন পুরস্কারটি নিয়ে পিছনে বসে ছিলাম তখন সত্যিকার অর্থে আমার খুব কান্না পাচ্ছিলো। কারণ আমার জার্নিটা এত সহজ ছিলো না। এত বছর পর তাও প্রায় ১৭ বছর পর এই সম্মাননা পেলাম এটি আমার জন্য অনেক আনন্দের। 



বাংলা ইনসাইডার: প্রধানমন্ত্রীর সাথে কী কোন কথা হয়েছে? 

বাঁধন: আপার সাথে আমার আসলে ঐভাবে কথা হয়নি। তবে যতটুকু সময় পেয়েছি ততটুকুর মাঝে আমি আপাকে ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি দেখার অনুরোধ করেছি এবং দেখে তার পতিক্রিয়া জানাতে বলেছি। কারণ এই সিনেমাটি বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে এক অন্য জায়গায় নিয়ে গিয়েছে।



বাংলা ইনসাইডার: নতুন কি কাজ করছেন?

বাঁধন:  আসলে তেমন ভাবে এখন কোন কাজ করছি না তবে ওটিটি প্লাটফর্ম হইচইয়ের জন্য একটি কাজ করছি। পাশপাশি কয়েকটি নতুন কাজের কথা চলছে সব ঠিক হলে জানাবো। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭