ইনসাইড গ্রাউন্ড

এ যাত্রায় চাকরি বাঁচলেও সম্মান হারিয়েছেন পিএসজি কোচ


প্রকাশ: 10/03/2023


Thumbnail

চলতি মৌসুমে খুব একটা ভাল সময় কাটাতে পারেনি ফরাসি ক্লাব পিএসজি। লিগ ওয়ান জয়ে সবার থেকে এগিয়ে থাকলেও কাপ দে ফ্রান্সের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে ক্রিস্তফ গালতিয়েরের দল। মেসি-এমবাপ্পে, হাকিমি-ভেরাত্তির মতো বিশ্ব তারকারা থেকেও চ্যাম্পিয়নস লিগ শেষ করতে হয়েছে শেষ ষোলোয়।

ঘরের মাঠে ইউরোপ সেরার লড়াইয়ে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হারের পর ফিরতি লেগে বায়ার্নের মাঠে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেয় ফরাসি জায়ান্টরা। দলের এমন হারে চাকরি হারানোর শঙ্কায় পড়েছিলেন কোচ গালতিয়ের। তবে ওই শঙ্কা আপাতত কেটেছে বলে মনে করা হচ্ছে। চলতি মৌসমের শেষ পর্যন্ত পিএসজির ডাগ আউটে থাকতে পারেন তিনি। 

বৈশ্বিক ফুটবলের তিন তারকাকে দলে রেখেও সমর্থকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ গালতিয়ের। বায়ার্নের বিপক্ষে হারের পর পিএসজির ড্রেসিংরুমেও সম্মান হারিয়েছেন ৫৬ বছর বয়সী এ কোচ। চলতি মৌসুমে ভিতিনহা, সানচেজকে কিনলেও প্রত্যাশা পূরণ করে খেলতে পারেননি তারা। তার কৌশলে ছিল ভুল। এমনকি মেসি-নেইমার এমবাপ্পের মধ্যে সমন্বয় সমঝোতা ফেরাতে পারেননি পিএসজি কোচ।

চলতি মৌসুমে দলকে বিভিন্ন ফর্মেশনে খেলানোর চেষ্টা করেছেন। কিন্তু কোন ফর্মেশনে তার দল থিতু হতে পারেনি। সব মিলিয়ে তার পিএসজির ডাগ আউটে টিকে থাকা কঠিন। এরই মধ্যে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি কোচ গালতিয়ের সভা করেছেন বলে দাবি করেছে সংবাদ মাধ্যম। সভায় আপাতত তাকে কাজ চালিয়ে যাওয়ার ব্যাপারে সবুজ সংকেত দেওয়া হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭