ওয়ার্ল্ড ইনসাইড

সীমানা পেরিয়ে: ২১ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/02/2018


Thumbnail

চলমান বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলা ইনসাইডারের বিশেষ আয়োজন:

অস্ত্র বিক্রির আগে তথ্য যাচাই বাড়াতে ট্রাম্পের সমর্থন
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অস্ত্র বিক্রির আগে আগ্নেয়াস্ত্রের ক্রেতা সম্পর্কে গভীর অনুসন্ধান করে দেখার বিষয়টিতে সমর্থন দিয়েছেন। রিপাবলিকান সিনেটর জন করনিনে জানিয়েছেন, কোনো ব্যক্তি আগ্নেয়াস্ত্র কেনার আগে তার সম্পর্কে দেয়া তথ্য আরও যেন আরও বেশি করে যাচাই করা হয় সেজন্য একটি দ্বিপাক্ষিক বিল উত্থাপন নিয়ে প্রেসিডেন্ট টাম্পের সঙ্গে তাঁর কথা হয়েছে।

চাপের মুখে কংগ্রেস
বিধানসভা নির্বাচনের প্রার্থী খুনের ঘটনায় ভারতের মেঘালয় রাজ্যে ক্ষমতাসীন কংগ্রেস সরকার চাপের মুখে পড়েছে। ২৭ ফেব্রুয়ারি মেঘালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে মেঘালয়ে টানা ১৫ বছরের কংগ্রেস শাসনের অবসানের ডাক দিয়েছে বিজেপি।

ওয়াশিংটনে `মার্চ ফর আওয়ার লাইভস`
যুক্তরাষ্ট্রে ফ্লোরিডার হাইস্কুলে ভয়াবহ বন্দুক হামলা হয়। এই হামলায় প্রাণে বেঁচে যাওয়া শিক্ষার্থীরা আগামী ২৪ মার্চ ওয়াশিংটনে `মার্চ ফর আওয়ার লাইভস` নামে পদযাত্রায়র ঘোষণা করেছে। অস্ত্র নিয়ন্ত্রণে আইন প্রণেতাদের রাজনৈতিক ব্যবস্থা গ্রহণের দাবিতে তারা নামক এ জাতীয় পদযাত্রার ঘোষণা দিয়েছে।

সিরিয়াতে সরকারি বাহিনীর অভিযানে দুইদিনে নিহত ২৫০
সিরিয়ার পূর্ব ঘৌটায় সরকারি বাহিনী দ্বিতীয় দিনও বিমান হামলা অব্যাহত রেখেছে। সব মিলে দেশটিতে দুই দিনে ২৫০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

উ. কোরিয়ার সঙ্গে আলোচনায় বসতে পারেন ইভাঙ্কা
কিম জং উনের প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসতে পারেন ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প। পরমাণু ইস্যুতে চলমান উত্তেজনাপূর্ণ পরিস্থিতি প্রশমনে তারা আলোচনায় বসতে পারে। এই সপ্তাহে দক্ষিণ কোরিয়ায় শীতকালীন অলিম্পিকের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে পারেন ইভাঙ্কা। আর সেখানেই এ আলোচনা হতে পারে।


বাংলা ইনসাইডার/ডিজি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭