ইনসাইড গ্রাউন্ড

ফের প্রকাশ্য দেশম-বেনজেমা দ্বন্দ্ব


প্রকাশ: 11/03/2023


Thumbnail

ফরাসি কোচ দিদিয়ের দেশম ও স্ট্রাইকার করিম বেনজেমার শীতল সম্পর্কের খবর বেশ পুরনোই। সেই খবরে নতুন মাত্রা যোগ হয়েছে দেশমের এক সাক্ষাৎকারের প্রতিক্রিয়ায় বেনজেমা সামাজিক যোগাযোগ মাধ্যমের পোষ্ট। নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে দিদিয়ের দেশমকে ‘মিথ্যুক’ এবং ‘ভাঁড়’ বলে উল্লেখ করেছেন রিয়াল মাদ্রিদ তারকা।

নিষেধাজ্ঞার কারণে ২০১৮ বিশ্বকাপ খেলতে না পারলেও কাতার বিশ্বকাপ দলে ছিলেন ফর্মের তুঙ্গে থাকা বেনজেমা। তবে বিশ্বকাপে ফ্রান্সের প্রথম ম্যাচের দুই দিন আগে ২০ নভেম্বর চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি। পরে দেশে ফিরে এসে পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর সম্পন্ন করে কোয়ার্টার ফাইনালের আগে সুস্থ হয়ে উঠেন এই স্ট্রাইকার। তবে গুঞ্জন রয়েছে দেশমের অনাগ্রহের কারণে আর বিশ্বকাপের মাঠে ফেরা হয়নি তার। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেলেন ২০২২ সালে ব্যালন ডি’অরজয়ী বেনজেমা। সম্প্রতি ফরাসি দৈনিক ‘লা পারিসিয়ান’কে দেওয়া দেশমের একটি সাক্ষাৎকার প্রকাশিত হয় শুক্রবার। সেখানে ফ্রান্স ফুটবল দলের নানা প্রসঙ্গের মধ্যে বিশ্বকাপ থেকে বেনজেমার বাদ পড়ার বিষয়টিও উঠে আসে।

দেশম সেখানে বলেন, ইনজুরিতে পড়ার পর আমি তাকে দল ছেড়ে যাওয়ার বিষয়ে তাড়াহুড়ো করতে মানা করেছিলাম। চলে যাওয়ার বিষয়টি দলের ব্যবস্থাপকের সঙ্গে আলাপ করতেও বলেছি। এরপর আমি ঘুম থেকে জেগে শুনি, সে চলে গেছে। এই যাওয়াটা ওর সিদ্ধান্ত ছিলো। আমার বা দলের না।

দেশমের মন্তব্যের জবাব কড়াভাবেই দিয়েছেন বেনজেমার। ইনস্টাগ্রামে সাক্ষাৎকারের একটি স্ক্রিনশট দেন তিনি। যার ক্যাপশন হিসেবে লেখা ছিলো ‘কী লজ্জা!’, তার সঙ্গে জুড়ে দেয়া ছিলো একটি ভাঁড়ের ইমোজি। পরে ফরাসি স্ন্যাপচাটার রিচিতে একটি ভিডিও পোস্ট করেন বেনজেমা। সেখানে এক ব্যক্তি ‘তুমি মিথ্যুক’ বলে মন্তব্যের জবাব বেনজেমা লেখেন ‘সাধু দিদিয়ের শুভ রাত্রি’।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭